AB Bank
ঢাকা সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
নারী উদ্যোক্তাদের

দক্ষতা উন্নয়ন ও মানসিক স্বাস্থ্য বিষয়ক পরামর্শের জন্য মনের বন্ধু’র সাথে ব্র্যাক ব্যাংকের চুক্তি


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:৪১ পিএম, ৫ মার্চ, ২০২৪
দক্ষতা উন্নয়ন ও মানসিক স্বাস্থ্য বিষয়ক পরামর্শের জন্য মনের বন্ধু’র সাথে ব্র্যাক ব্যাংকের চুক্তি

নারী উদ্যোক্তাদের দক্ষতা বৃদ্ধি ও মানসিক স্বাস্থ্য বিষয়ক পরামর্শের জন্য মনের বন্ধু’র সাথে একটি চুক্তি করেছে ব্র্যাক ব্যাংক। মনের বন্ধু মানসিক স্বাস্থ্য ও সুস্থতাবিষয়ক পরামর্শ সেবা প্রদানকারী স্বনামধন্য প্রতিষ্ঠান।

এই যৌথ উদ্যোগটি ব্র্যাক ব্যাংক উইমেন ব্যাংকিংয়ের দক্ষতা উন্নয়ন কর্মসূচি ‘উদ্যোক্তা ১০১’ এর আওতায় পরিচালিত হবে।মনের বন্ধু’র রয়েছে অভিজ্ঞ, দক্ষ এবং সনদপ্রাপ্ত একদল মনোরোগ বিশেষজ্ঞ, প্রশিক্ষক এবং মানসিক স্বাস্থ্যকর্মী, যারা মানসিকস্বাস্থ্য এবং পেশাদার ও ব্যক্তিগত ক্ষেত্রে বিশেষজ্ঞ পরামর্শ দিয়ে থাকেন।

এই চুক্তির অধীনে মনের বন্ধু ক্লাসরুমের আবহে সেবা গ্রহণকারী এবং ‘উদ্যোক্তা ১০১’- এর প্রাক্তন প্রশিক্ষণার্থীদের মানসিক স্বাস্থ্য সহায়তা এবং পেশাদার পরামর্শ দেবে। মনের বন্ধু এবং ব্র্যাক ব্যাংকের মধ্যকার এই পারস্পরিক সহযোগিতা দেশব্যাপী অসংখ্য নারী এমএসএমই উদ্যোক্তাদের কল্যাণে সামগ্রিকভাবে একটি পেশাদার এবং ব্যক্তিগত উন্নয়ন-সহায়ক পরিবেশ তৈরি করবে।

যেকোন ’তারা’ উদ্যোক্তা অগ্রাধিকারমূলক হারে মনের বন্ধু’র মানসিক স্বাস্থ্য পরামর্শ সেবা নিতে পারবেন। ব্র্যাংক ব্যাংকের কর্মকর্তারা মনের বন্ধু’র সকল সেবায় অগ্রাধিকারমূলক হারের সুবিধা পাবেন।

এখন থেকে ‘উদ্যোক্তা ১০১’- এ নিবন্ধিত নারী উদ্যোক্তারা তাঁদের পেশাগত এবং ব্যক্তিগত জীবনে মুখোমুখি হওয়া চ্যালেঞ্জগুলো মোকাবেলা করতে এবং জীবনে একটি ইতিবাচক পরিবর্তন নিয়ে আসতে মনের বন্ধু’র সহায়তায় নিতে পারবেন। মনের বন্ধু’র সাথের এই সেশনগুলো নারী এসএমইদের দুশ্চিন্তা নিয়ন্ত্রণ করতে, ওয়ার্ক-লাইফ ভারসাম্য বজায় রাখতে এবং উদ্যোক্তা ক্ষেত্রে লিঙ্গবৈষম্য মোকাবেলা করতে সক্ষম করে তুলবে। যার ফলে কর্মক্ষেত্রে উত্পাদনশীলতা বৃদ্ধির পাশাপাশি ব্যক্তিগত জীবনেও সুস্থতা নিশ্চিত হবে।

২৯ ফেব্রুয়ারি ২০২৪ ব্র্যাক ব্যাংকের প্রধান কার্যালয়ে ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড হেড অব এসএমই ব্যাংকিং সৈয়দ আব্দুল মোমেন এবং মনের বন্ধু’র ফাউন্ডার অ্যান্ড সিইও তৌহিদা শিরোপা এই চুক্তিতে স্বাক্ষর করেন। এ সময় উপস্থিত ছিলেন ব্র্যাক ব্যাংকের হেড অব উইমেন অন্ট্রপ্রেনর সেল খাদিজা মরিয়ম এবং মনের বন্ধু’র হেড অব মেন্টাল হেলথ প্রোগ্রাম অ্যান্ড লিড সাইকোসোশ্যাল কাউন্সেলর কাজী রুমানা হক।

একুশে সংবাদ/এস কে

Link copied!