AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৫ মার্চ, ২০২৪, ২০ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ব্র্যাক ব্যাংক প্রাঙ্গণে আয়োজিত বইমেলা কর্মকর্তাদের মাঝে উৎসাহ ও উদ্দীপনা সৃষ্টি করেছে


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৬:০২ পিএম, ৪ ফেব্রুয়ারি, ২০২৪
ব্র্যাক ব্যাংক প্রাঙ্গণে আয়োজিত বইমেলা কর্মকর্তাদের মাঝে উৎসাহ ও উদ্দীপনা সৃষ্টি করেছে

ব্র্যাক ব্যাংকের প্রধান কার্যালয়ে আয়োজিত বইমেলা শত শত বইপ্রেমী কর্মকর্তাদের মাঝে ব্যাপক উদ্দীপনার সৃষ্টি করে। ভাষার মাস ফেব্রুয়ারির প্রাক্কালে এরকম বইমেলার আয়োজন ব্যাংকের বইপাঠে আগ্রহী কর্মকর্তাদের মাঝে ব্যাপক আগ্রহ ও উৎসাহ সৃষ্টি করে।

ব্র্যাক ব্যাংক এবং স্বনামধন্য বাংলা পত্রিকা দৈনিক প্রথম আলো’র সহযোগী প্রতিষ্ঠান প্রথমা পাবলিকেশনস-এর যৌথ উদ্যোগে গত ২৯ ও ৩০ জানুয়ারি ২০২৪ ব্র্যাক ব্যাংকের প্রধান কার্যালয়ে এই বইমেলার আয়োজন করা হয়।ব্র্যাক ব্যাংকের ভাইস চেয়রাপারসন ফারুক মঈনউদ্দীন এবং প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান ২৯ জানুয়ারি ২০২৪-এ মেলার উদ্বোধন করেন। এ সময় উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্র্যাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিএফও এম মাসুদ রানা এফসিএ, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিওও সাব্বির হোসেন, হেড অব কমিউনিকেশন ইকরাম কবীর এবং প্রথম আলোর ব্যবস্থাপনা সম্পাদক আনিসুল হক।

বইমেলা উপলক্ষ্যে ব্র্যাক ব্যাংকের প্রধান কার্যালয়ে উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়। বইকে নিত্যসঙ্গী হিসেবে গ্রহণ করার আহ্বান জানিয়ে ব্যানার স্থাপন এবং সাজসজ্জা করা হয়। প্রথমা পাবলিকেশনস-এর উপন্যাস, কবিতা, গল্প, জীবনী, কল্পবিজ্ঞান, উদ্যোক্তা, ব্যবস্থাপনা, অর্থনীতি, আত্মোন্নয়ন এবং ইংরেজি বইসহ বিভিন্ন ধারার বই নিয়ে বইমেলা আয়োজন করা হয়। বইয়ের বিশাল সংগ্রহ এবং ২৫% ছাড়ের আকর্ষণীয় অফার সহকর্মীদের মাঝে বই কেনার আগ্রহকে আরও বেশি উদ্বেলিত করেছিল, যার ফলে খুব অল্প সময়েই অনেক বই বিক্রি হয়ে যায়।

এমন এক সময়ে মেলাটি অনুষ্ঠিত হয়েছিল, যখন ব্যাংকটি সহকর্মীদের মাঝে বই পড়ার অভ্যাস গড়ে তোলার লক্ষ্যে বেশ কয়েকটি রিডিং ক্যাফে চালু করা হয়েছে। রিডিং ক্যাফের সদস্যরা সহকর্মীদের মাঝে বইমেলার প্রচারণায় ভূমিকা রেখেছিল, যা বইমেলায় আরও দ্বিগুণ উৎসাহ-উদ্দীপনা নিয়ে এসেছিল। একটি মূল্যবোধ-ভিত্তিক প্রতিষ্ঠান হিসেবে সহকর্মীদের মাঝে মানসিক ও শারীরিক সুস্থতার বার্তা ছড়িয়ে দিতে ব্র্যাক ব্যাংক সবসময় নতুন নতুন কর্মী-সম্পৃক্ততা উদ্যোগ নিয়ে থাকে। ব্যাংকটি ভবিষ্যতেও আরও বড় পরিসরে এ ধরনের বইমেলার আয়োজন অব্যাহত রাখবে।

একুশে সংবাদ/এস কে

Link copied!