AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৫ মার্চ, ২০২৪, ২০ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জাতীয় পেনশন কর্তৃপক্ষের সাথে সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে ব্র্যাক ব্যাংক


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৫:৪৩ পিএম, ১ ফেব্রুয়ারি, ২০২৪
জাতীয় পেনশন কর্তৃপক্ষের সাথে সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে ব্র্যাক ব্যাংক

সরকারের জাতীয় পেনশন স্কিমের মাসিক টাকা জমা নিতে জাতীয় পেনশন কর্তৃপক্ষের সাথে সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে ব্র্যাক ব্যাংক পিএলসি। ১ ফেব্রুয়ারি ২০২৪ বাংলাদেশ সচিবালয়ে সমঝোতা-স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সরকারের অর্থসচিব জনাব ড. মো. খায়েরুজ্জামান মজুমদার।

জাতীয় পেনশন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান জনাব কবিরুল ইজদানী খান ও ব্র্যাক ব্যাংক পিএলসির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব সেলিম আর. এফ. হোসেন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুলেখা রানী বসু, জাতীয় পেনশন কর্তৃপক্ষের সদস্য জনাব মো. গোলাম মোস্তফা, ব্র্যাক ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও হেড অব কর্পোরেট ব্যাংকিং জনাব তারেক রেফাত উল্লাহ খান ও অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

জাতীয় পেনশন কর্তৃপক্ষের সাথে এই চুক্তি সম্পর্কে সেলিম আর. এফ. হোসেন বলেন, “জাতীয় পেনশন স্কিমের সাথে ব্র্যাক ব্যাংককে সম্পৃক্ত করায় অর্থ মন্ত্রণালয় ও জাতীয় পেনশন কর্তৃপক্ষকে জানাই আন্তরিক ধন্যবাদ। সার্বজনীন পেনশন স্কিমের ফলে সাধারণ মানুষ উপকৃত হবে এবং তাঁদের ভবিষ্যতের আর্থিক সুরক্ষাও নিশ্চিত হবে। এর ফলে দেশের মানুষ ভবিষ্যতের জন্য এখনই সঞ্চয় শুরু করতে পারবেন, যা মানুষকে সঞ্চয়ের অভ্যাস গড়ে তুলতে উদ্বুদ্ধ করবে। অন্তর্ভুক্তিমূলক সমাজ গঠনে এটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।”

তিনি আরও বলেন, “ব্র্যাক ব্যাংকের অত্যাধুনিক প্রযুক্তির সাহায্যে গ্রাহকরা সহজে ও স্বাচ্ছন্দ্যে পেনশন স্কিমের মাসিক পেমেন্ট করতে পারবেন। এজন্য আমরা জাতীয় পেনশন কর্তৃপক্ষের সাথে শীঘ্রই এপিআই কানেকটিভিটি স্থাপন করব। পেনশন স্কিমকে সাধারণ মানুষের দোরগোড়ায় নিয়ে যেতে আমরা সরকারের সাথে কাজ করে যাব।”

 

একুশে সংবাদ/এস কে 

Link copied!