AB Bank
ঢাকা শুক্রবার, ০১ মার্চ, ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
টানা ১৫ বার সেরা করদাতা

আবারও সেরা করদাতা হলেন কাউস মিয়া


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৯:৫৬ পিএম, ৫ ডিসেম্বর, ২০২৩
আবারও সেরা করদাতা হলেন কাউস মিয়া

অনেক বড় ব্যবসায়ীকে টপকে টানা ১৫ বছর সেরা করদাতা নির্বাচিত হয়েছেন পুরান ঢাকার জর্দা ব্যবসায়ী মো. কাউছ মিয়া।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) প্রকাশিত এক গেজেটে ২০২২-২৩ করবছরে সেরা করাদাতা মনোনীতদের তালিকা প্রকাশ করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

এতে বলা হয়, হাকিমপুরী জর্দা প্রস্তুতকারী কোম্পানির স্বত্বাধিকারী মো. কাউছ মিয়া ২০২২-২৩ করবর্ষে ‘ব্যবসায়ী’ শ্রেণিতে সেরা করদাতার সম্মাননা পেয়েছেন। এ নিয়ে টানা ১৫ বারের মতো সেরা করদাতা নির্বাচিত হলেন এই প্রবীণ ব্যবসায়ী।

মো. কাউছ মিয়া গত বছর ‘সিনিয়র সিটিজেন বা বয়স্ক নাগরিক’শ্রেণিতে সেরা করদাতা হয়েছিলেন। তার আগের বছর অর্থাৎ ২০২০-২১ করবর্ষে মুজিব বর্ষের সেরা করদাতাও হয়েছিলেন তিনি। কাউছ মিয়া কর দেয়া শুরু করেন ১৯৫৮ সালে। ১৯৬৭ সালে তৎকালীন পূর্ব পাকিস্তানে এক নম্বর করদাতা হয়েছিলেন কাউছ মিয়া। ২০০৮ সাল থেকে তিনি সর্বোচ্চ করদাতা হচ্ছেন।

এ বছর ব্যবসায়ী ক্যটাগরিতে সেরা করদাতার তালিকায় আরও রয়েছেন গাজী গোলাম মুর্তজা, এস এম আশরাফুল আলম, এস এম শামছুল আলম ও এস এম মাহবুবুল আলম।

উল্লেখ্য, ২০২২-২৩ কর বছরে ৩ ক্যাটাগরিতে ৭৬ জন ব্যক্তি, ৫৪টি কোম্পানি ও অন্যান্য ক্যাটাগরিতে ১১টিসহ মোট ১৪১টি ট্যাক্স কার্ড দেয়া হবে।

খেলোয়াড় ক্যাটাগরিতে ট্যাক্স কার্ড পাচ্ছেন সাকিব আল হাসান, মো. মাহমুদউল্লাহ ও তামিম ইকবাল খান। অভিনেতা ও অভিনেত্রী ক্যাটাগরিতে ট্যাক্স কার্ড পাচ্ছেন মাহফুজ আহমেদ, ফরিদা আক্তার ববিতা ও মো. সিয়াম হোসেন। শিল্প (গায়ক/গায়িকা) ক্যাটাগরিতে ট্যাক্স কার্ড পাচ্ছে তাহসান রহমান খান, এস ডি রুবেল, ও মমতাজ বেগম।

সাংবাদিক ক্যাটাগরিতে ট্যাক্স কার্ড পাচ্ছেন, ইমপ্রেস টেলিফিল্মের (চ্যানেল আই) ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা, দ্য ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম, প্রথম আলো সম্পাদক মতিউর রহমান, চ্যানেল আইয়ের প্রতিষ্ঠাতা পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ এবং মোহাম্মদ আবদুল মালেক। প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া ক্যাটাগরিতে এবার ট্যাক্স কার্ড পাচ্ছে মিডিয়াস্টার লিমিটেড, ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেড, সময় মিডিয়া লিমিটেড ও টাইমস মিডিয়া লিমিটেড।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!