AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অর্থনীতিতে চা শ্রমিকদের অবদান অনস্বীকার্য: সমাজকল্যাণ সচিব


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৬:৪০ পিএম, ২৫ সেপ্টেম্বর, ২০২২
অর্থনীতিতে চা শ্রমিকদের অবদান অনস্বীকার্য: সমাজকল্যাণ সচিব

সমাজকল্যাণ সচিব মোঃ জাহাঙ্গীর আলম বলেছেন,  দেশের সামগ্রিক অর্থনীতিতে চা শ্রমিকদের অবদান অনস্বীকার্য।  সরকার চা শ্রমিকদের জীবনমান উন্নয়নে কাজ করছে।

 

রবিবার (২৫ সেপ্টেম্বর) হবিগঞ্জ জেলার তেলিয়াপাড়া, বৈকুন্ঠপুর, নোয়াপাড়া ও জগদীশপুর চা বাগানে বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদ কর্তৃক বাস্তবায়নাধীন ‘চা শ্রমিকদের জীবনমান উন্নয়নে টেকসই আবাসন নির্মাণ কর্মসূচি’ পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

 

চতুর্থ শিল্প বিপ্লব ও তথ্যপ্রযুক্তি নির্ভর পরিবর্তনশীল বিশ্বের চ্যালেঞ্জসমূহ সম্পর্কে চা শ্রমিকদের অবহিত করতে গিয়ে তিনি বলেন, নিকট ভবিষ্যতে হয়তো যন্ত্র শ্রমিকদের স্থন দখল করবে। তখন আপনারা কর্মহীন হয়ে পড়বেন। তাই আপনাদের সন্তানদের শিক্ষিত করে গড়ে তুলুন। তারা শিক্ষিত হয়ে চাকুরীজীবি,  উদ্যোক্তা হবে।

 

সমাজকল্যাণ সচিব বলেন,  সরকার চা শ্রমিকদের বিষয়ে আন্তরিক। আপনারদের সন্তানদের পড়াশোনা করাতে গিয়ে যদি আর্থিক সংকটে পড়েন, স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিগণ সহযোগিতা করবে। আপনাদের সমাজের মূল স্রোতে আসতে হবে। আর পিছিয়ে থাকা চলবেনা।

 

পরিদর্শনকালে বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদের নির্বাহী পরিচালক মোহাম্মদ জসীম উদ্দিন,  উপপরিচালক সমাজসেবা কার্যালয়, হবিগঞ্জ রাশেদুজ্জামান চৌধুরী ও স্থানীয় প্রশাসনের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

 

উল্লেখ্য, চা শ্রমিকদের জীবনমান উন্নয়নে টেকসই আবাসন নির্মাণ কর্মসূচি‍‍`র আওতায় হবিগঞ্জ জেলায় তিন কোটি চল্লিশ  লাখ টাকা ব্যায়ে ৮৫ টি চা শ্রমিক পরিবারকে ঘর নির্মাণ করে দেয়া হচ্ছে।

 

একুশে সংবাদ/আসা/এসএপি/

Link copied!