AB Bank
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নওগাঁর মান্দায় প্রতিপক্ষের হামলায় একই পরিবারের ৩ জন আহত


নওগাঁর মান্দায় প্রতিপক্ষের হামলায় একই পরিবারের ৩ জন আহত

নওগাঁর মান্দায় প্রতিপক্ষের লোকজনের অতর্কিত হামলায় একই পরিবারের ৩ জন আহত হয়েছেন বলে জানা গেছে। আহতরা হলেন, উপজেলার ১ নং ভারশোঁ ইউনিয়নের হোসেনপুর গ্রামের মৃত মুনছুর রহমানের ছেলে সাইদুর রহমান (৫৭), সাইদুর রহমানের স্ত্রী আঞ্জুয়ারা (৪৮), এবং ছেলে হাদিসুর রহমান (২৫)। এঘটনায় প্রতিকার চেয়ে একই গ্রামের প্রতিপক্ষ  রমজানের ছেলে মাহাবুর রহমান এবং সোবহানের ছেলে আনিছুর রহমানসহ ১৪ জনের বিরুদ্ধে সোমবার (২২ এপ্রিল) মান্দা থানায় একটি মামলা দায়ের করেছেন বলে জানিয়েছেন ভূক্তভোগী সাইদুর রহমান।


ভূক্তভোগী সাইদুর রহমান জানান, স্থানীয় আবুল হাজী নামে এক ব্যাক্তির স্ত্রী হাসনার কাছ থেকে বাড়ির সামনে ৪ শতক জমি ক্রয় করেন তিনি। এরপর ওই জমিতে বেগুন,লাউ,টোমেটুসহ বিভিন্ন প্রজাতির শাক-সবজি চাষাবাদ করে ভোগ দখল করে আসছিলেন। কিন্তু জমির মালিক প্রতিপক্ষের লোকজনের কাছে ওই জমিটি বিক্রয় না করার কারণে শত্রুতামূলকভাবে গত জানুয়ারি মাসে প্রতিপক্ষের লোকজন ওই কবলাকৃত জমির বেগুন, লাউ, টোমেটুসহ বিভিন্ন প্রজাতির শাক-সবজি’র গাছগুলো তুলে ফেলে। ওই ঘটনায় প্রতিপক্ষের ১২ জনের বিরুদ্ধে নওগাঁ আদালতে একটি মামলা দায়ের করেন তিনি। মামলা নং ৬৫। পরবর্তীতে প্রতিপক্ষের লোকজনের অব্যাহত (প্রাণনাশের) হুমকির কারণে বাধ্য হয়ে সম্প্রতি নওগাঁ জজ কোর্টে আরেকটি ১০৭ এর মামলা দায়ের করেন। ঘটনার দিন গত শনিবার (২০ এপ্রিল) বেলা সাড়ে ১১ টার দিকে ( বিবাদীদের মা গুলচেয়ারার কাছ থেকে ১৬ বছর পূর্বে কবলাকৃত) তারা নিজ বাড়িতে অবস্থান করাবস্থায়  নওগাঁ জজ কোর্ট থেকে মামলার নোটিশ নিয়ে আসেন এক এমএলএসএস (পিওন)। 

এসময় ১০৭ এর মামলায় ৭ জনকে আসামী করার বিষয়টি জানার পর প্রতিপক্ষের লোকজন দেশীয় অস্ত্রে- সস্ত্রে সজ্জিত হয়ে এসে বাড়ির ভিতর অনধিকারভাবে প্রবেশ করে অতর্কিত হামলা চালায়। এসময় প্রতিহত করতে গিয়ে তিনি , তার স্ত্রী আঞ্জুয়ারা এবং ছেলে হাদিসুর রহমানসহ একই পরিবারের ৩ জন আহত হন বলে জানিয়েছেন। পরবর্তীতে স্থানীয়রা তাদের উদ্ধার করে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে দিয়েছেন। বর্তমানে তারা চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। এরপরেও তারা সেখানে জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছেন। এমতাবস্থায় তারা এ জঘন্যতম ঘটনার তীব্র নিন্দা জানিয়ে সুষ্ঠ বিচার দাবি করেন ।


এবিষয়ে প্রতিপক্ষের মাহাবুর বলেন, পূর্বশত্রুতার জের ধরে দীর্ঘদিন যাবৎ উভয় পরিবারের মধ্যে বিরোধ চলে আসছিলো। এরই জের ধরে এই অনাকাক্ষিত ঘটনা ঘটেছে। এ ঘটনায় আমরাও ৫/ ৭ জন আহত হয়েছি।


মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মোজাম্মেল হক কাজী বলেন, এ ঘটনায় উভয় পক্ষের লোকজন মামলা দায়ের করেছেন। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যাবস্থা গ্রহণ করা হবে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!