AB Bank
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

১২০ টাকায় পুলিশে চাকরি পেলেন ৪২ তরুণ-তরুণী


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,নাটোর
১১:১৮ এএম, ২৪ মার্চ, ২০২৪
১২০ টাকায় পুলিশে চাকরি পেলেন ৪২ তরুণ-তরুণী

নাটোরে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে ১২০ টাকায় পুলিশে চাকরি পেলেন ৪২ জন তরুণ-তরুণী। কোনো প্রকার হয়রানি, সুপারিশ এবং ঘুষ ছাড়া এই চাকরি পেয়ে খুশি তরুণ-তরুণীরা।

শনিবার (২৩ মার্চ) রাত ৯টার দিকে নাটোর পুলিশ লাইন্সের ড্রিলশেডে কনস্টেবল পদে চূড়ান্ত ফলাফল ঘোষণা করেন পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম। এতে মেধা ও যোগ্যতার ভিত্তিতে ৩৬ জন পুরুষ ও ৬ জন নারী বোর্ড কর্তৃক চূড়ান্তভাবে নির্বাচিত হয়। এ সময় চাকরিতে উত্তীর্ণদের ফুল দিয়ে বরণ করে নেন নাটোর জেলা পুলিশ।

চাকরি পেয়ে আশিক পাহান বলেন, আমার ছোট বেলা থেকে স্বপ্ন আমি বাংলাদেশ পুলিশে চাকরি করবে। আমি গতবার পুলিশে দাঁড়িয়েছিলাম কিন্তু রিটেন পরীক্ষায় বাদ পড়ে যাই। সেখান থেকে আমি অনুপ্রেরণা নিয়ে এবার আবার দাঁড়িয়েছি। এবার আমি বিনা পয়সায়, কোনো ঘুষ ছাড়া চাকরি পেয়েছি। সে জন্য নাটোরের পুলিশ সুপারকে ধন্যবাদ জানাই।

চাকরি পাওয়া অমিত বলেন, আমি গতবার পুলিশের চাকরি পরীক্ষায় বাদ পড়েছিলাম। তারপর নিজেকে সেইভাবে তৈরি করেছি। যেন এবার চাকরিটা পাই। এবার চাকরির পরীক্ষায় আমি উত্তীর্ণ হয়েছে। আমি আমার মা-বাবা ও পরিবারের স্বপ্ন পূরণ করেছি।

নাটোরের পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম বলেন, জেলায় ২২৭৫ জন প্রার্থী নিয়ে আমাদের পথ চলা শুরু হয়। এরপর শারীরিক মাপ, শারীরিক সক্ষমতা, লিখিত পরীক্ষায় ফলাফলে ৮৮ জন উত্তীর্ণ হন। পরবর্তীতে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হওয়া প্রার্থী তাদের মৌখিক পরীক্ষা গ্রহণ করেন আমাদের বোর্ড। বোর্ডের সমন্বয়ে তিন সদস্যের কমিটি তাদের পরীক্ষা গ্রহণ শেষে আজ ৪২ জন উত্তীর্ণদের ফলাফলা ঘোষণা করা হয়। যারা বাংলাদেশ পুলিশে চাকরিতে অংশগ্রহণ করেছিল তাদের আন্তরিকভাবে ধন্যবাদ জানাই। তারা বাংলাদেশ পুলিশের মতো গৌবরময় ও মর্যাদা মতো পেশাকে সম্মান জানিয়েছে। ভালোবেসে চাকরিতে আগ্রহ দেখিয়েছে। তাদের সবাইকে ধন্যবাদ। আজ যারা চাকরি পেলেন তাদের পরিবারের স্বপ্ন পূরণ হয়েছে। তারা সংগ্রাম করেছে এ চাকরির জন্য। যারা আজ চাকরি পেল তারা তাদের সম্মান, মেধা ও সততা দিয়ে দায়িত্বে সঙ্গে দেশসেবা করে যাবেন।

এর আগে নাটোরে ট্রেনিং রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে চাকরির জন্য প্রথম ধাপে ২২৭৫ প্রার্থী জন অংশগ্রহণ করেন। যাচাই-বাছাই, শারীরিক মাপ, শারীরিক সক্ষমতা, পরীক্ষা-নিরীক্ষা পর লিখিত পরীক্ষায় ৮৮ জন উত্তীর্ণ হন। পরবর্তীতে মৌখিক পরীক্ষায় ৩৬ জন পুরুষ ও ৬ জন নারীসহ মোট ৪২ জন প্রার্থী নিয়োগ বোর্ড চূড়ান্তভাবে নির্বাচিত হয়।

 

একুশে সংবাদ/সা.আ

 

Link copied!