AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ময়মনসিংহে দুই রেস্টুরেন্টকে তিন লাখ টাকা জরিমানা


Ekushey Sangbad
তাপস কর, ময়মনসিংহ জেলা প্রতিনিধি
১০:৫৬ এএম, ৩১ জানুয়ারি, ২০২৪
ময়মনসিংহে দুই রেস্টুরেন্টকে তিন লাখ টাকা জরিমানা

ময়মনসিংহে দুই রেস্টুরেন্টের রান্নাঘরে অস্বাস্থ্যকর পরিবেশ, ফ্রিজে তেলাপোকাসহ বাসি খাবার রাখায় ময়মনসিংহ শহরের দুই অভিজাত রেস্টুরেন্টকে তিন লাখ টাকা জরিমানা করেছেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। 

মঙ্গলবার (৩০ জানুয়ারি) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত নগরীর সিকে ঘোষ রোড এলাকায় অভিযান চালিয়ে সারিন্দা রেস্টুরেন্টকে দুই লাখ টাকা এবং ধানসিঁড়ি রেস্টুরেন্টকে এক লাখ টাকা জরিমানা করা হয়। এ অভিযান পরিচালনা করেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.আক্তারুজ্জামান। দুপুর দেড়টার দিকে সারিন্দার রেস্টুরেন্টের রান্নাঘরে অভিযান শুরু হয়ে চলে বিকেল চারটা পর্যন্ত। অভিজাত এই রেস্টুরেন্টের রান্নাঘর অপরিচ্ছন্ন, ফ্রিজে পাওয়া যায় বাসি খাবার। জব্দ করা হয় পঁচা গ্রিল, ফেন্ডন্স ফ্রাইসহ বেশ কয়েক প্রকার খাবার। 

এরপর ঘণ্টাব্যাপী অভিযান পরিচালনা করা হয় ধানসিঁড়ি রেস্টুরেন্টে সেখানকার রান্নাঘর থেকে জব্দ করা হয় পঁচা মাংস। খাবারের ফ্রিজে পাওয়া যায় অসংখ্য তেলাপোকা। 

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.আক্তারুজ্জামান বলেন,খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে অব্যাহত অভিযানের অংশ হিসেবে ময়মনসিংহে দুটি রেস্টুরেন্টে অভিযান পরিচালনা করা হয়। সেখানে অপরিচ্ছন্ন পরিবেশের মধ্য দিয়ে খাবার পরিবেশনসহ নানা সমস্যা পরিলক্ষিত হয়েছে। যারা কারিগর তাদের স্বাস্থ্যসনদ নেই, যা থাকা বাধ্যতামূলক। পঁচাবাসী খাবারের পাশাপাশি ফ্রিজে রাখা খাবারের মধ্যে পাওয়া গেছে তেলাপোকা। যা স্বাস্থ্যঝুঁকির কারণ। তাই দুটি রেস্টুরেন্টকে তিন লক্ষ টাকা জরিমানা করে আদায় করা হয়। এছাড়াও রান্নাঘরের স্বাস্থ্যকর পরিবেশের পাশাপাশি ক্রটিমুক্ত স্বাস্থ্যসম্মত খাবার পরিবেশন নিশ্চিত করার নির্দেশনা দেয়া হয়েছে। 

এসময় জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মির্জা শাহরান হোসাইন, র‌্যাব-১৪র এএসপিস জাহিদ হাসানসহ আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরা সেসময় উপস্থিত ছিলেন।  

একুশে সংবাদ/এস কে 

Link copied!