AB Bank
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সিরাজগঞ্জে ৬ ডিগ্রির ঘরে নামল তাপমাত্রা


Ekushey Sangbad
মো. দিল, সিরাজগঞ্জ
০২:১৬ পিএম, ২৩ জানুয়ারি, ২০২৪
সিরাজগঞ্জে ৬ ডিগ্রির ঘরে নামল তাপমাত্রা

সিরাজগঞ্জের আকাশে রোদ দেখা গেলেও বছরের সর্বনিম্ন তাপমাত্রা বয়ে যাচ্ছে জেলা জুড়ে। 

মঙ্গলবার (২৩ জানুয়ারি) সকাল ৯টায় বাঘাবাড়ি প্রথম শ্রেণির আবহাওয়া অফিসে তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। ফলে জেলা জুড়ে বয়ে যাচ্ছে মাঝারি শৈত্যপ্রবাহ। শীতের তীব্রতায় কাঁপছে মানুষ। 

এদিকে শীতের তীব্রতা বেড়ে যাওয়ায় মঙ্গলবার (২৩ জানুয়ারি) জেলার সব প্রাথমিক বিদ্যালয়গুলোতে ছুটি ঘোষণা করা হয়েছে। এর আগে মাধ্যমিক বিদ্যালয়গুলোতে গতকাল দুই দিনের ছুটি ঘোষণা করা হয়। 

বাঘাবাড়ি প্রথম শ্রেণির আবহাওয়া পর্যবেক্ষণ অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তফা কামাল বলেন, সকাল ৯টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এ অঞ্চলে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে চলছে। এটাই এই মৌসুমে জেলার সর্বনিম্ন তাপমাত্রা। 

তাড়াশ কৃষি আবহাওয়া পর্যবেক্ষণ অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা  বলেন, সকালে এখানে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। চলতি শীত মৌসুমে এ অঞ্চলে এটি সর্বনিম্ন তাপমাত্রা। যার ফলে এই এলাকায় মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। আবহাওয়ায় উচ্চচাপ বলয়ের কারণে কুয়াশার তীব্রতা বেড়েছে। রোদ উঠলেও জানুয়ারি মাসজুড়েই এমন শীত অব্যাহত থাকতে পারে বলে জানান তিনি।

এদিকে এদিন সকালে আকাশে সূর্যের দেখা মিললেও তাপমাত্রা কম থাকায় ব্যাপক শীত অনুভূত হচ্ছে। মাঝারি শৈত্যপ্রবাহ দেখা যাওয়ায় নিম্ন আয়ের মানুষগুলোর কর্মজীবনে নেমেছে স্থবিরতা। জীবিকার তাগিদে শীতকে উপেক্ষা করেই কাজে বের হচ্ছেন অনেকে। 

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!