AB Bank
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

৫ বছর আর কাহারো লুগুন কম্বল চাহিবা লাগিবেনি


৫ বছর আর কাহারো লুগুন কম্বল চাহিবা লাগিবেনি

এইলা ঠান্ডার দিনোত ডাকেহেনে মোটা একখান কম্বল দিলো। এইখান কম্বলতো অনেক দামি, ৫ বছর আর কাহারো লুগুন কম্বল চাহিবা লাগিবেনি। জাড়োত অবস্থা খুবেই কাহিল, ছুয়াডাক লেহেনে তাহু এলা ভালো ভাবে থাকবা পারিম। অখুদি হলেও জাড় কম লাগবে।

কথাগুলো আনছারা বেগমের। দুই বছরের শিশুকে নিয়ে শীতবস্ত্র নিতে এসে এমনভাবে অনুভুতিগুলো জানাচ্ছিলেন ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার দুওসুও ইউনিয়নের এই নারী।

বুধবার (১৭ জানুয়ারি) বিকালে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার সমিরউদ্দিন স্মৃতি কলেজ মাঠে উন্নত মানের ৭০০ কম্বল বিতরণ করা হয়েছে। দাতা সংস্থা গ্লোবাল রিলিফ ট্রাস্টের অর্থায়নে ও ওয়েলবিং বাংলাদেশ সোসাইটির সহযোগিতায়  অসহায় প্রতিবন্ধী, বিধবা ও দু:স্থদের বাছাই করে এসব শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

বড়বাড়ী ইউনিয়নের রুপগঞ্জ গ্রামের ভিক্ষুক আফতাব আলী জানান, এই কম্বলটার দাম ৩ হাজার টাকার বেশি। অন্য কম্বল এক-দুবার ধুয়ে দিলে পরে আর ব্যবহার করা যায়না। এই কম্বল অনেক উন্নত, আর কারো কাছে কম্বল চাইতে হবে না।

আনছারা বেগম ও আফতাব আলীর মত ৭‍‍`শত শীতার্ত মানুষ উন্নত মানের কম্বল পেয়ে খুশি। আগামীতেও এমন কার্যক্রম অব্যাহত রাখার দাবি তাদের।

শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও ২ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ মাজহারুল ইসলাম সুজন, ওয়েলবিং বাংলাদেশ সোসাইটির জেনারেল সেক্রেটারী আশরাফুল ইসলাম, ডাউরেক্টর অব প্রোগ্রাম এন্ড ম্যানেজমেন্ট মিসবাহুল ইসলাম, জমিরিয়া ইহ্ইয়াউল উলূম মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক মুফতি শরিফুল ইসলাম, গণ উন্নয়ন বহুমুখী সমবায় সমিতির উদ্যোক্তা বেলাল উদ্দিন, জমিরিয়া মাদরাসার শিক্ষক মোহাম্মদ রবিউল আওয়াল প্রমুখ।

উল্লেখ যে, দাতা সংস্থা গ্লোবাল রিলিফ ট্রাস্ট ও ওয়েলবিং বাংলাদেশ সোসাইটি প্রায় ৫ বছরের বেশি সময় ঠাকুরগাঁও জেলার বিভিন্ন উপজেলায় অসহায় মানুষদের জীবন মান উন্নয়নে কাজ করে আসছে।


একুশে সংবাদ/আ.আ.প্র/জাহা

Link copied!