AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নির্বাচনকে ঘিরে নিরাপত্তার চাদরে কিশোরগঞ্জ, ৮৯৭ টি কেন্দ্রে ভোট গ্রহণের প্রস্তুতি


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, কিশোরগঞ্জ
০৮:২১ পিএম, ৬ জানুয়ারি, ২০২৪
নির্বাচনকে ঘিরে নিরাপত্তার চাদরে কিশোরগঞ্জ, ৮৯৭ টি কেন্দ্রে ভোট গ্রহণের প্রস্তুতি

রবিবার,৭জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ। নির্বাচনে ভোটগ্রহণকে কেন্দ্র করে নিরাপত্তার চাদরে কিশোরগঞ্জ। ১৩ উপজেলা মিলে ৬ টি সংসদীয় আসন নিয়ে দেশের গুরুত্বপূর্ণ এ অঞ্চল।৬টি আসনের ৪৩ জন প্রার্থী এবার ভোটের মাঠে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনকে সুষ্ঠু, নিরপেক্ষ ও ভোটারদের ভোট নির্বিঘ্ন করতে এ জেলাকে পরিকল্পিতভাবে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে বলে দাবি করেছেন জেলা পুলিশসুপার মোহাম্মদ রাসেল শেখ।

জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে,৬ আসনে মোট ভোটার সংখ্যা ২৫ লাখ ৩৫ হাজার ৫২,এর মধ্যে পুরুষ ভোটার ১২ লাখ ৯৪ হাজার ৩৫০,নারী ভোটার ১২ লাখ ৪০ হাজার৬৮৭ ও তৃতীয় লিঙ্গের ভোটার ১৫।এ জেলায় ৮টি পৌরসভা ও ১০৮ টি ইউনিয়ন রয়েছে।জেলায় মোট ভোটকেন্দ্রের সংখ্যা ৮৯৭ টি।

আরো জানা গেছে, জেলার ৬টি আসনের সমতল এলাকায় ২৮৪ টি সাধারণ কেন্দ্র,৪৩৪ টি গুরুত্বপূর্ণ ও হাওরের সমতল এলাকায় ২২ টি সাধারণ ও ১৫৭ টি গুরুত্বপূর্ণ কেন্দ্র হিসেবে চিহ্নিত করা হয়েছে। যদিও গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলোকে  

ঝুঁকিপূর্ণ কেন্দ্র হিসেবে নজরে রেখেছে জেলা প্রশাসন।নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে পরিকল্পিতভাবে ৩ স্তরের নিরাপত্তার চাদরে ঢাকা হয়েছে বলে জানিয়েছেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ। 

এছাড়া এসব কেন্দ্রের নিরাপত্তায় বিজিবি, র‍্যাব,পুলিশ,আনসার সদস্য মোতায়েন করা হবে।এদিকে গত ৩ জানুয়ারি থেকে সারা দেশের ন্যায় কিশোরগঞ্জেও সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে।১৩ টি উপজেলা ও থানায় ১৩ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে।

জেলা নির্বাচন কর্মকর্তা আশরাফুল আলম বলেন,শুক্রবার থেকে কেন্দ্রেগুলোয় ভোটের সরঞ্জামসহ কেন্দ্রে নিয়োজিত পুলিশ ও আনসার সদস্যদের পাঠানোর প্রক্রিয়া শুরু হয়েছে।ব্যালট কেন্দ্রে যাবে ভোটের দিন সকালে।

কিশোরগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ বলেন, পুলিশ নিরাপত্তার চাদরে ঢেকে ফেলেছে কিশোরগঞ্জকে। আমাদের সাধারণ পুলিশের পাশাপাশি গোয়েন্দা টিমও থাকবে। মোবাইল ডিউটি,কেন্দ্র ভিত্তিক ডিউটি,ডিবি, ডিএসবির গোয়েন্দা,পেট্রল টিম ও স্ট্যান্ড বাই ডিউটিতে পুলিশ নিয়োজিত থাকবে।

জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা আবুল কালাম আজাদ বলেন,নির্বাচনের সকল প্রস্তুতি নেয়া সম্পন্ন হয়েছে।

কোনো প্রার্থী অভিযোগ করা মাত্রই আমরা ব্যবস্থা নিব।সুষ্ঠু নির্বাচনে বাধা দেওয়ার কোন সুযোগ কারো নেই।মাঠে পর্যাপ্ত ম্যাজিস্ট্রেট, সেনাবাহিনী,র‍্যাব, পুলিশ ও নির্বাচন পর্যবেক্ষক সংস্থা কাজ করছে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!