AB Bank
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আমতলীতে খালে বাঁধ দিয়ে প্রভাবশালীদের মাছ চাষ, গ্রামবাসীর বিক্ষোভ মিছিল


Ekushey Sangbad
আবু সাইদ খোকন, আমতলী, বরগুনা
০৫:৫৯ পিএম, ১০ জুলাই, ২০২৩
আমতলীতে খালে বাঁধ দিয়ে প্রভাবশালীদের মাছ চাষ, গ্রামবাসীর বিক্ষোভ মিছিল

বরগুনার আমতলীতে জনসাধারনের ব্যবহার্য খালে বাঁধ দিয়ে মাছ চাষ করার প্রতিবাদে খাল দখলমুক্ত করার দাবীতে বিক্ষোভ মিছিল করেছে খালের পাড়ে বসবাসরত ভুক্তভোগিরা।

 

সোমবাবার (১০ জুলাই) সকাল ১০ টায় খালের পাড়ে বসবাসরত ভুক্তভোগিরা বিক্ষোভ মিছিল করেন। পরে ভুক্তভোগিরা খালটি প্রভাবশালীদের হাত থেকে দখল মুক্ত করার জন্য উপজেলা প্রশাসনের কাছে দাবী জানিয়েছেন।

 

জানা গেছে, উপজেলার হলদিয়া ইউনিয়নের ১ নং ওয়ার্ডের দক্ষিন রাওঘা ও উত্তর রাওঘা গ্রামের জে এল নং ২৫ এর ৩০২০ নং দাগে ১ একর ২৪ শতাংশ একটি খাল যা জনসাধারনের ব্যবহার্য নৌকা ইত্যাদি চলাচলের জন্য ইউনিয়ন বোর্ড রক্ষিত বলে রেকর্ডে উল্লেখ রয়েছে। কিন্তু সমগ্র খালটি এলাকার প্রভাবশালীরা বাঁধ দিয়ে মাছ চাষ করছেন।

 

খালের পাড়ে বসবাসরত প্রায় শতাধিক পরিবারকে প্রভাবশালীরা কিন্তু সমগ্র খালটি এলাকার প্রভাবশালী মামলা বাজ নামে খ্যাত মো. হাবিবুর রহমান, মো. জালাল আকন, মো. সুলতান খালটির মধ্যে ২টি বাঁধ দিয়ে মাছ চাষ করছেন। খালের পাড়ে বসবাসরত প্রায় শতাধিক পরিবারকে প্রভাবশালী হাবিব, জালাল আকন ,মো. সুলতান খালের পানি ব্যবহার করতে দিচ্ছেনা। এককথায় খালের পাড়ে বসবাসরত শতাধিক পরিবারের লোকজনদেরকে ঐ খালের প্রবেশ করা খালের পানি কৃষি কাজে ব্যবহার করা নিষিদ্ধ ঘোষনা করেছেন খাল দখলকারীরা ।

 

সম্প্রতি খালের পাড়ে বসবাসরতদের হাঁস খালে প্রবেশ করলে দখলকারীরা হাঁস ধরে জবেহ করে ভুড়ি ভোজ করে। দখলকারীরা এতটা প্রভাবশালী যে গ্রামবাসীর কেহ প্রতিবাদ করলে তাকে বিভিন্ন ভাবে হয়রানী করা হয় । প্রভাবশালীদের দখল থেকে খালটি মুক্ত করে সাধারন মানুষদের ব্যবহার করার দাবীতে আমতলী উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগি রাহিমা বেগম. নাছিমা বেগম. জসিম উদ্দিন বাবুল মৃধা, নাইম,জাহিদুলসহ শতাধিক ভুক্তভোগি।

 

এ ব্যাপারে মো.হাবিব, জালাল আকন ,মো. সুলতান তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বিকার করেন।

 

আমতলী উপজেলা নির্বাহী অফিসার মো.আশ্রাফুল আলম মুঠোফোনে বলেন গ্রামবাসী অভিযোগ দিয়েছে। তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

একুশে সংবাদ/সা.খ.প্র/জাহা

Link copied!