AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের দ্বি-বার্ষিক সম্মেলন ও নির্বাচন অনুষ্ঠিত


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:১০ পিএম, ২৪ মে, ২০২৪
স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের দ্বি-বার্ষিক সম্মেলন ও নির্বাচন অনুষ্ঠিত

আনন্দ উল্লাসের মধ্য দিয়ে সারা বাংলাদেশ থেকে আগত বিভিন্ন প্রতিষ্ঠানের ব্যাংকরদের নিয়ে গঠিত স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের ৩য় দ্বি-বার্ষিক সম্মেলন ও আলোচনা সভা এবং নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৪ মে) সকালে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে এই সম্মেলন ও আলোচনা সভার আয়োজন করে সংগঠনটি। এর পর শুরু হয় নির্বাচন। দুপুর ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলবে ভোট গ্রহণ।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি ও বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য এইচ এম বদিউজ্জামান সোহাগ, কুড়িগ্রাম-৪ আসনের সংসদ সদস্য এড. বিপ্লব হাসান পলাশ, বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য এড. বলরাম পোদ্দার ও বঙ্গবন্ধু গবেষক মেজর (অব.) মোহাম্মদ আফিজুর রহমান। সম্মেলনের সভাপতিত্ব করেন সংগঠনটির আহবায়ক আবু জাফর মোহাম্মদ মহিউদ্দিন।

নির্বাচনে ২টি পদের বিপরীতে মোট ৭জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ভোটার সংখ্যা ৬৫২ জন। সম্মেলনে সারাদেশ থেকে আগত কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত হবে আগামী ২০২৪-২৫ কার্যনির্বাহী কমিটি।

নির্বাচনে ২০২৪-২৫ কার্যনির্বাহী কমিটির এ নির্বাচনে সভাপতি পদে রূপালী ব্যাংকের ফরিদ আহমেদ জুয়েল, সোনালী ব্যাংকের গাজী মিজানুর রহমান, রূপালী ব্যাংকের মোহাম্মদ শওকত হোসেন সজল ও বেসিক ব্যাংকের শংকর তালুকদার প্রতিদ্বন্দ্বিতা করছেন। সাধারণ সম্পাদক পদে জনতা ব্যাংকের মোঃ ইসমাইল হোসেন, কৃষি ব্যাংকের আশিকুল ইসলাম ও জনতা ব্যাংকের মোঃ মনির প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সম্মেলন চলাকালীন সময়ে একাধিক প্রার্থীরা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‍‍`স্মার্ট বাংলাদেশ‍‍` গড়ার প্রত্যয় বঙ্গবন্ধুর অর্থনৈতিক দর্শন এবং মহান মুক্তিযোদ্ধাদের চেতনা বাস্তবায়নের লক্ষ্যে দেশের ব্যাংকিং সেক্টরে নিরলস কাজ করে যাচ্ছে স্বাধীনতা ব্যাংকার্স পরিষদ। নানা চড়াই-উৎড়াই পেরিয়ে স্বাধীনতা ব্যাংকার্স পরিষদ আজ সারাদেশে লাভ করেছে বিস্তৃতি, অর্জন করেছে সুনাম। ব্যাংকিং সেক্টরের সৎ, নির্ভীক, দেশপ্রেমিক, মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ভাসিত বঙ্গবন্ধুর আদর্শের এক ঝাক উদগামি সন্তান এটার বিভিন্ন স্তরে নেতৃত্ব দিচ্ছে। আমি আশা করি, নির্বাচনে ভোটাররা একজন সৎ ও যোগ্য প্রার্থীকে ভোট দিয়ে জয়যুক্ত করবেন। যাতে করে আগামী দিনে এই সংগঠনের সদস্যদের অধিকার আদায়ে কাজ করতে পারে।

এছাড়াও নির্বাচন চলাকালীন সময়ে একাধিক প্রার্থী একুশে সংবাদকে বলেন, আজকে আমাদের মিলন মেলা। সারা বাংলাদেশ থেকে আমাদের ব্যাংকার ভাইরা আসছে, খুবই ভালো লাগছে। যেই জয়ী হবে তার সাথে এক হয়ে এই স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের উন্নয়নে কাজ করব। পরিষদের সকল সদস্যদের উন্নয়নে কাজ করতে আমরা বদ্ধপরিকর। 

একুশে সংবাদ/রাফি/বাবু/এসকে 

সর্বোচ্চ পঠিত - রাজধানী

Link copied!