AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৫ মার্চ, ২০২৪, ২০ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

উত্তরের কৃষকদের উন্নয়নে নেয়া হবে নানা উদ্যোগ


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১০:০৩ এএম, ১৮ জানুয়ারি, ২০২৪
উত্তরের কৃষকদের উন্নয়নে নেয়া হবে নানা উদ্যোগ

উত্তরের কৃষকদের উন্নয়নে নানা উদ্যোগ নেয়া হবে। গত কয়েক বছর ধরে সেই কাজ এগিয়ে চলেছে। ইতোমধ্যে কৃষকদের জন্য গাইবান্ধার একটি আসনের ২১ টি ইউনিয়নে কৃষক ছাউনি করে দেয়া হয়েছে। এবার বিষদ চিন্তা চলছে। তারই অংশ হিসেবে বড় করে একটি সকল প্রকার কাঁচা পণ্য সংরক্ষণের জন্য একটি প্রকল্প হাতে নেওয়া হয়েছে। তার কাজ খুব শিগগিরই শুরুও হবে।

বুধবার ১৭.০১.২০২৪ রাতে শেরে বাংলানগরের ন্যাম ভবনে সরকারী বাসভবনে "রংপুর বিভাগ সাংবাদিক সমিতি ঢাকা‍‍`র" নেতৃবৃন্দের সাথে সৌজন্য সাক্ষাতকালে 
বাংলাদেশ কৃষক লীগের সাধারণ সম্পাদক ও গাইবান্ধা-৩ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য উম্মে কুলসুম স্মৃতি এসব কথা জানান। 

এসময় সংগঠনটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ নেতৃবৃন্দরা তাকে ফুলেল শুভেচ্ছা জানান।

উম্মে কুলসুম বলেন, কৃষকরা সারাদিন মাঠে কাজ করে। কিন্তু কোথায় বসে দুপুরের খাবার খাবেন, একটু বিশ্রাম নেবেন সেই জায়গাটুকু তারা পায় না। তাদের কথা মাথায় রেখে কৃষক যাত্রী ছাউনি করে দিয়েছি। যা পরীক্ষামুলকভাবে ২১ করে দেয়া হয়েছে।

তিনি জানান, আগামীতে আরো করার পরিকল্পনা করা হচ্ছে। এছাড়াও উত্তরের জেলা গাইবান্ধাসহ আশপাশের জেলাগুলোর কৃষকদের আর কোনো কৃষি পণ্য তিনি পঁচতে দিতে চান না। এজন্য বড় একটি বিশেষায়িত হিমাগার করার পরিকল্পনা হাতে নেয়া হয়েছে। এছাড়াও পলাশবাড়ীতে একটি হর্টিকালচার সেন্টার করার উদ্যোগ নিয়েছেন তিনি। এই হর্টিকালচারে যেসব ফলের চারা তৈরী করা হবে সেগুলো লাগালে কৃষকরা সারা বছরব্যাপী ফল পাবেন ও খেতে পারবেন।

তার কথা শোনার পর নেতৃবৃন্দ উত্তরের জেলাগুলোতে কৃষি ও কৃষক বান্ধব উন্নয়নসহ নানামুখী উদ্যোগ গ্রহণের জন্য তাকে তাগিদ দেন। সেই সাথে কৃষি ও কৃষক নিয়ে তার নানা পরিকল্পনার কথা জানারও চেষ্টা করেন তারা।

নবনির্বাচিত এই সাংসদের সাথে সৌজন্য সাক্ষাৎকালে আরডিজেএ এর নেতৃবৃন্দের মধ্যে সভাপতি মর্তুজা হায়দার লিটন, সাধারণ সম্পাদক ইমরুল কাওসার ইমন, সাবেক সভাপতি ও কার্য নির্বাহী সদস্য মোকসুদার রহমান মাকছুদ, তোফাজ্জল হোসেন, সহ-সভাপতি সাইফুল ইসলাম চয়ন, যুগ্ম-সম্পাদক মাসউদ বিন আব্দুর রাজ্জাক ও সৈয়দ আব্দুল মুহিত, সাংগঠনিক সম্পাদক  মাজেদুল ইসলাম পাপেল, প্রচার সম্পাদক আরিফুল ইসলাম, নারীবিষয়ক সম্পাদক গোলেনুর খাতুন রুপা, দপ্তর সম্পাদক মোস্তফা ইমরুল কায়েস, অর্থ সম্পাদক লতিফুল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক জাহিদ কাজী, ক্রীড়া সম্পাদক আসমাউল মুত্তাকিন, কার্য নির্বাহী সদস্য এ কে শামসুজ্জোহা এবং কাদের বাবু।


একুশে সংবাদ/এস কে

Link copied!