AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

যুক্তরাষ্ট্রের বিপক্ষে ভারতের কষ্টের জয়


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
১২:০৭ এএম, ১৩ জুন, ২০২৪
যুক্তরাষ্ট্রের বিপক্ষে ভারতের কষ্টের জয়

বিশ্বকাপে তৃতীয় ম্যাচে আজ ভারতের কঠিন পরীক্ষা নিয়েছে যুক্তরাষ্ট্র। যেখানে সাবেক বিশ্বচ্যাম্পিয়নদের জিততে হয়েছে বেশ কষ্ট করেই।নিউইয়র্কের নাসাউ কাউন্টি ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে আট উইকেটে ১১০ রান সংগ্রহ করে যুক্তরাষ্ট্র। জবাবে ৩ উইকেট হারিয়ে ১০ বল বাকি থাকতে লক্ষ্যে পৌঁছায় ভারত। এই জয়ে সুপার এইট নিশ্চিত করেছে টিম ইন্ডিয়া।

ভারতের হয়ে রান তাড়া করতে নেমে প্রথম বলে সিঙ্গেল নেন রোহিত শর্মা। সৌরভ নেত্রভলকারের করা পরের ডেলিভারিতেই উইকেটের পিছে ক্যাচ দেন কোহলি। পান গোল্ডেন ডাকের স্বাদ। পরের ওভারে রোহিত ফেরেন ৩ রানে।

চলতি আসরে ভারতের অন্যতম সেরা ব্যাটার রিশাভ পান্ট। তিনিও ১৮ রানে বোল্ড হন। ৪৪ রানে তিন উইকেট হারিয়ে বেশ চাপে পড়ে ভারত। সেখান থেকে দলের হাল ধরেন সুরিয়াকুমার যাদব ও শিভম দুবে।দুর্দান্ত এক ইনিংস খেল অর্ধশতক পূরণ করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন সুরিয়াকুমার। তিনি ৫০ ও দুবে ৩১ রানে অপরাজিত থাকেন। যুক্তরাষ্ট্রের হয়ে নেত্রভলকার দুটি ও আলী খান একটি করে উইকেট নেন।

এর আগে আজ টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা।  তার সিদ্ধান্তের যথার্থতা প্রমাণের যেন প্রথম ওভারে দুই উইকেট শিকার করেন আর্শদীপ সিং। ডায়মন্ড ডাকের স্বাদ পান যুক্তরাষ্ট্রের শয়ন জাহাঙ্গীর। আন্দ্রেয়াস গৌসও করেন ২ রান।

অধিনায়ক অ্যারন জোনস একটু ধীরে ধীরে এগোতে চেয়েছিলেন। তবে ব্যক্তিগত ১১ রানে হার্দিক পান্ডিয়ার শিকার হন তিনি। কোরি অ্যান্ডারসনকেও ফেরান পান্ডিয়া। তবে এদিন বল হাতে ভয়ংকর রূপে ছিলেন আর্শদীপ। তিনি একাই শিকার করেন ৪ উইকেট।যুক্তরাষ্ট্রের হয়ে সর্বোচ্চ ২৭ রান করেন নিতিশ কুমার। এছাড়া স্টিভেন টেইলর ২৪, অ্যান্ডারসন ১৫, ভ্যান স্ককিক ১১ ও হারমীত সিং ১০ রান করেন। আর কেউ দুই অঙ্কের ঘরে যেতে পারেননি। আর্শদীপ ও পান্ডিয়ার বাইরে এক উইকেট নেন আক্সার প্যাটেল।

একুশে সংবাদ/ এস কে

Link copied!