AB Bank
ঢাকা রবিবার, ২১ জুলাই, ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ আয়োজন করতে চায় আর্জেন্টিনা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:২৪ পিএম, ১ এপ্রিল, ২০২৩
অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ আয়োজন করতে চায় আর্জেন্টিনা

আয়োজক স্বত্ব হারানোর ইন্দোনেশিয়ার পরিবর্তে  নতুন আয়োজক হিসেবে অনূর্ধ্ব-২০ বিশ্বকাপে জন্য ফিফার কাছে আনুষ্ঠানিক বিড জমা দিয়েছে আর্জেন্টিনা। ফিফা সভাপতি গিয়ান্নি ইনফান্তিনো এই তথ্য নিশ্চিত করেছেন।


এখনো পর্যন্ত একমাত্র দেশ হিসেবে আনুষ্ঠানিক প্রস্তাব দিয়েছে আর্জেন্টিনা। ফিফা ব্যুরো দুই থেকে তিনদিনের মধ্যে সিদ্ধান্ত নিবে আদৌ তারা এই প্রস্তাব গ্রহণ করবে কিনা। আগামী ২০ মে থেকে ছোটদের এই বিশ্বকাপ শুরু হবার কথা রয়েছে। 


শুক্রবার প্যারাগুয়েতে অনুষ্ঠিত দক্ষিন আমেরিকান ফুটবল কনফেডারেশনের (কমমেবল) কংগ্রেস শেষে সংবাদ সম্মেলনে ফিফা বস বলেন, ‘আমরা সবাই আর্জেন্টিনা ফুটবল সম্পর্কে জানি। আমরা নিশ্চিত এই পর্যায়ের প্রতিযোগিতা আয়োজনের সামর্থ্য তাদের রয়েছে। আরো কিছু দেশ এ ব্যপারে তাদের আগ্রহের কথা জানিয়েছে। কিন্তু সরকারী ভাবে আর্জেন্টিনা আজ বিস্তারিত ভাবে বিড জমা দিয়েছে। আগামী দুই থেকে তিনদিনের মধ্যে আমরা চূড়ান্ত সিদ্ধান্ত নিব।’


ইসরাইলের অংশগ্রহণ নিয়ে আপত্তির জেরে  ফিফা ইন্দোনেশিয়ার আয়োজক স্বত্ব বাতিল করে। আর্জেন্টিনার স্বাগতিক হবার পক্ষে ইসারাইলের সমর্থণ রয়েছে বলে আর্জেন্টিনায় কর্মরত দেশটির রাষ্ট্রদূত এয়াল সেলা জানিয়েছেন। তিনি বলেন, আর্জেন্টিনা অনেক বড় একটি দেশ, এখানে সুযোগ সুবিধাও অনেক বেশী। আশা করছি ২০৩০ সালের মূল বিশ^কাপও তারা সফলভাবে আয়োজন করতে পারবে।

 

একুশে সংবাদ/সম   

Link copied!