AB Bank
ঢাকা সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আবারও বাঘাইছড়ি উপজেলা নির্বাচন স্থগিত


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৩:৫৩ পিএম, ৮ জুন, ২০২৪
আবারও বাঘাইছড়ি উপজেলা নির্বাচন স্থগিত

বৈরী আবহাওয়া ও সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি বিবেচনায় দ্বিতীয় দফায় রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)।

শনিবার (৮ জুন) সকাল ১০টার দিকে জেলা প্রশাসন ও জেলা নির্বাচন কমিশন আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে জরুরি বৈঠকের পর নির্বাচন স্থগিতের বিষয়টি জানান জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান।

জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান জানান, দুর্যোগপূর্ণ আবহাওয়া এবং সড়ক ও নৌপথ অবরোধের কারণে ফের বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করা হয়েছে।  তবে পরে কখন এই ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে তা এ সময় জানানো হয়নি।

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে এ উপজেলা পরিষদের ভোট ২৯ মে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও ঘূর্ণিঝড় রেমালের কারণে সেসময় নির্বাচন স্থগিত করা হয়। এরপর ৯ জুন নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়েছিল।

এদিকে বাঘাইছড়ির উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে এই অবরোধের ডাক দেয় সংগঠনটি। সকালে অবরোধের সমর্থনে খাগড়াছড়ি-সাজেক, বাঘাইহাট-সাজেক সড়কের বিভিন্ন অংশে টায়ার জ্বালিয়ে ও গাছ ফেলে অবরোধ পালন করে ইউপিডিএফ। অবরোধের কারণে সব ধরনের যান চলাচল বন্ধ ছিল।

সাজেক কটেজ মালিক সমিতির সভাপতি সুপর্ণ দেববর্মন জানান, অবরোধরে ফলে সাজেকে প্রায় তিন শাতাধিক পর্যটক ৭ ঘণ্টা আটকে ছিল। তবে অবরোধ প্রত্যাহার হয়ে যাওয়ায় পর্যটকরা নিজ গন্তব্যে ফেরার প্রস্তুতি নিচ্ছেন।

বাঘাইছড়ি উপজেলায় চেয়ারম্যান পদে লড়ছেন দুজন, ভাইস চেয়ারম্যান পদে পাঁচ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুজন প্রার্থী লড়ছেন। চেয়ারম্যান পদে লড়ছেন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (এমএনলারমা) সমর্থিত বর্তমান চেয়ারম্যান সুদর্শন চাকমা ঘোড়া প্রতীক নিয়ে অপরপ্রার্থী আওয়ামী লীগ নেতা ইতিময় চাকমা অলিভ আনারস প্রতীক নিয়ে ভোটযুদ্ধে লড়ছেন।


একুশে সংবাদ/স.ট.প্র/জাহা

 

Link copied!