AB Bank
ঢাকা শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বৃষ্টি থাকবে ২৮ মে মঙ্গলবারও


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১০:২৬ পিএম, ২৭ মে, ২০২৪
বৃষ্টি থাকবে ২৮ মে মঙ্গলবারও

২৭ মে সকালে ঘূর্ণিঝড় রেমাল গভীর স্থল নিম্নচাপে পরিণত হয়। এদিন সন্ধ্যা ৬টায় এটি আরও দুর্বল হয়ে নিম্নচাপ আকারে মানিকগঞ্জ ও আশপাশের এলাকায় অবস্থান করে। এটি আরও উত্তর-পূর্ব দিকে অগ্রসর হয়ে বৃষ্টি ঝরিয়ে দুর্বল হতে পারে। ২৮ মে ৮ বিভাগের অধিকাংশ জায়গায় দমকা বা ঝড়ো হাওয়াসহ মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে।
আবহাওয়া বিভাগ সোমবার ২৭ মে সন্ধ্যায় এসব তথ্য জানায়।

গত ২৩ ঘণ্টায় দেশে সর্বোচ্চ বৃষ্টি হয়েছে চট্টগ্রামে ২৩৫ মিলিমিটার, ঢাকায় হয়েছে ১৫১ মিলিমিটার যা এই মৌসুমের সর্বোচ্চ বৃষ্টিপাত।

আবহাওয়া অধিদফতর আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানায়, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ মাঝারি থেকে ভারি বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও অতি ভারি বর্ষণ হতে পারে।

মঙ্গলবার সন্ধ্যা থেকে পরের ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দু-এক অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

বুধবার সন্ধ্যা থেকে পরের ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু‍‍`এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

চট্টগ্রাম ও ঢাকা ছাড়া ১০০ মিলিমিটারের উপর বৃষ্টি হয়েছে এমন অঞ্চলগুলো হচ্ছে– পটুয়াখালীতে ২১১, গোপালগঞ্জে ১৫১,  সন্দ্বীপে ১৪৬, সীতাকুণ্ডে ১১৩, চাঁদপুরে ১৩৯, মাইজদীকোর্টে ১০৬, ফেনীতে ১৩৯, কুতুবদিয়ায় ১৮৭, খুলনায় ১৬৩, সাতক্ষীরায় ১৭২, বরিশালে ১৪৭ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে।

পায়রা, মোংলা, কক্সবাজার ও চট্টগ্রাম সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে মঙ্গলবার সকাল পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে এবং সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

একুশে সংবাদ/বা.ট্রি./ এসএডি

Link copied!