AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সহিংসতা বাদ দিয়ে অহিংস পদ্ধতিতে ভোট দেয়া জরুরি: সিইসি


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০১:৫০ পিএম, ২৮ ডিসেম্বর, ২০২৩
সহিংসতা বাদ দিয়ে অহিংস পদ্ধতিতে ভোট দেয়া জরুরি: সিইসি

সহিংসতা রোধে প্রশাসনকে আরো কঠোর হওয়ার নির্দেশ দিলেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। তিনি বলেন, নির্বাচিত করা, নির্বাচিত হওয়া গণতান্ত্রিক অধিকার। সহিংসতা বাদ দিয়ে অহিংস পদ্ধতিতে ভোট দেয়া খুব জরুরি।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) মানবাধিকার কমিশন চেয়ারম্যানের সাথে বৈঠক শেষে এ নির্দেশনা দেন তিনি।

সিইসি বলেন, ভোটাররা যেন অবাধে ভোটকেন্দ্রে যেতে পারেন তা নিশ্চিত করতে হবে। কেউ নির্বাচনে না আসলে কমিশনের কিছু করার থাকে না।

এদিকে মানবাধিকার কমিশন চেয়ারম্যান ড. কামাল উদ্দিন আহমেদ বলেন, সুষ্ঠু-নিরপেক্ষ নির্বাচন দেখতে চান তারা। ভোট দিতে না দেয়া এবং জোর করে ভোট দিতে বাধ্য করা দুটোই মানবাধিকার লংঘন।

এর আগে বৃহস্পতিবার বেলা ১১টায় প্রধান নির্বাচন কমিশনারের সভাকক্ষে এ বৈঠক শুরু হয়। মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. কামাল উদ্দিন আহমেদের নেতৃত্বে ইসির সঙ্গে বৈঠকে বসেছেন আট সদস্যবিশিষ্ট প্রতিনিধি দল।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে বেলা ১১টায় বৈঠক বসে জাতীয় মানবাধিকার কমিশন। প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) সভাকক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন রাজনৈতিক দলের এক হাজার ৮৯৫ জনের মতো প্রার্থী প্রচার চালাচ্ছেন। এতে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনসহ মানবাধিকার লঙ্ঘন হচ্ছে বলেও অভিযোগ করছেন অনেকে।


একুশে সংবাদ/স.ট.প্র/জাহা

Link copied!