AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ডিএসইসির সঙ্গে ইনসাফ বারাকাহ হাসপাতালের স্বাস্থ্যসেবা চুক্তি


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০২:০৭ পিএম, ১৩ মার্চ, ২০২৪
ডিএসইসির সঙ্গে ইনসাফ বারাকাহ হাসপাতালের স্বাস্থ্যসেবা চুক্তি

ঢাকা সাব-এডিটরস কাউন্সিল (ডিএসইসি) এবং ইনসাফ বারাকাহ কিডনি অ্যান্ড জেনারেল হাসপাতালের সঙ্গে স্বাস্থ্যসেবা কর্পোরেট চুক্তি স্বাক্ষর হয়েছে।  

আজ মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে হাসপাতাল ভবনে আনুষ্ঠানিকভাবে এ চুক্তি স্বাক্ষর করা হয়।

এতে স্বাক্ষর করেন ইনসাফ বারাকাহ হাসপাতালের এডিশনাল ম্যানেজিং ডিরেক্টর আলতাফ হোসেন, জেনারেল ম্যানেজার (হেড অফ অ্যাকাউন্টস অ্যান্ড ফাইন্যান্স) মোজাফফর হাসান খান মজলিস, অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার মো. হাফিজুর রহমান এবং ডিএসইসির সভাপতি মামুন ফরাজী, সহ-সভাপতি আনজুমান আরা শিল্পী ও কল্যাণ সম্পাদক জাফরুল আলম।
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইনসাফ বারাকাহ হাসপাতালের অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (বিপণন ও মিডিয়া ইনচার্জ) এইচ এম দুলাল, সিনিয়র এক্সিকিউটিভ (কর্পোরেট) মো. হিরো মিয়া, এক্সিকিউটিভ সাদ আবদুল্লাহ, ডিএসইসির সাংগঠনিক সম্পাদক মনির আহমাদ জারিফসহ অনেকে।

ইনসাফ বারাকাহ হাসপাতালের জেনারেল ম্যানেজার (হেড অফ একাউন্টস অ্যান্ড ফাইন্যান্স) মোজাফফর হাসান খান মজলিস বলেন, দিন দিন কিডনি রোগীর সংখ্যা বাড়ছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্যানুযায়ী আশঙ্কা করা হচ্ছে, ২০৪০ সালের মধ্যে ৫০ লাখের বেশি কিডনি বিকল রোগী সংকটাপন্ন অবস্থায় চিকিৎসার অভাবে অকাল মৃত্যুবরণ করবে। তাই প্রতিবছরের মতো এবারও বঙ্গবন্ধুর জন্মদিন, স্বাধীনতা দিবস ও বিশ্ব কিডনি দিবস উপলক্ষে ১৫ দিনব্যাপী ফ্রি চিকিৎসা ক্যাম্প শুরু হবে ১৪ মার্চ, চলবে ২৮ মার্চ পর্যন্ত।

চিকিৎসা ক্যাম্পে যেসব সুবিধা:
ডাক্তাররা বিনামূল্যে রোগীদের চিকিৎসা পরামর্শ দেবেন (প্রতিদিন বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত), কিডনি সম্পর্কিত সিরাম ক্রিয়েটিনিন, ইউরিন আর/ই পরীক্ষা ও ডেন্টাল চেক-আপ ফ্রি করা হবে, ৫০% ছাড়ে বিভিন্ন অপারেশন প্যাকেজের বিশেষ ছাড় দেওয়া হবে (মেডিসিন ও পরীক্ষা নিরীক্ষার খরচের বাইরে), মাত্র ১০০০ টাকায় ছয়টি পরীক্ষা (আল্ট্রাসনোগ্রাম, ইসিজি, সিবিসি, সিরাম ক্রিয়েটিনিন, আরবিএস, ইউরিন আর/ই,) প্যাকেজে হেলথ চেক-আপ করার সুযোগ থাকবে, কিডনি দিবস উপলক্ষে পাঁচজন দরিদ্র রোগীকে এক বছর ফ্রি কিডনি ডায়ালাইসিস করা হবে (মেডিসিন ছাড়া) এবং ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধুর জন্মদিনে শিশু বিশেষজ্ঞরা বিনামূল্যে রোগী দেখবেন।  

ডিএসইসির সভাপতি মামুন ফরজী জানান, আজ থেকে ডিএসইসির সদস্য ও পরিবারের সদস্যরা ইনসাফ বারাকাহ হাসপাতালে সর্বোচ্চ ডিসকাউন্ট সুবিধা উপভোগ করতে পারবেন। চুক্তির মাধ্যমে ডিএসইসির সব সদস্য সাংবাদিক, কর্মকর্তা-কর্মচারী ও তাদের পরিবারের সদস্যরা ইনসাফ বারাকাহ কিডনি অ্যান্ড জেনারেল হাসপাতালের বিভিন্ন স্বাস্থ্যসেবায় ডিসকাউন্ট সুবিধা উপভোগ করতে পারবেন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!