AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জনবল নেবে সিভিল এভিয়েশন স্কুল অ্যান্ড কলেজ, কুর্মিটোলা


Ekushey Sangbad
চাকরি ডেস্ক
১১:১৬ এএম, ২৯ মার্চ, ২০২৪
জনবল নেবে সিভিল এভিয়েশন স্কুল অ্যান্ড কলেজ, কুর্মিটোলা

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে রাজধানীর কুর্মিটোলায় অবস্থিত সিভিল এভিয়েশন স্কুল অ্যান্ড কলেজ। এ শিক্ষাপ্রতিষ্ঠানে সর্বমোট ৪টি পদে স্থায়ী ও অস্থায়ী ভিত্তিতে ১৬ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রকৃত বাংলাদেশি নাগরিকরা (পুরুষ/নারী) অনলাইনে আবেদন করতে পারেন। জেনে নিন বিস্তারিত-

প্রতিষ্ঠানের নাম: সিভিল এভিয়েশন স্কুল অ্যান্ড কলেজ, কুর্মিটোলা।

পদের নাম: সহকারী প্রধান শিক্ষক।

পদ সংখ্যা: ৩ জন (প্রভাতী-১ এমপিওভুক্ত শূন্যপদ, দিবা-১ এমপিওভুক্ত শূন্যপদ, ইংরেজি ভার্সন-১ নিজস্ব অর্থায়নে)।

শিক্ষাগত যোগ্যতা (ন্যূনতম): স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতক/সমমান ও বিএড/সমমান এবং ইনডেক্সধারী সহকারী শিক্ষক হিসেবে এমপিওভুক্ত পদে ১০ বছরের চাকরির অভিজ্ঞতা।
বেতন গ্রেড ও স্কেল: গ্রেড-৮ (স্কেল- টাকা ২৩০০০-৫৫৪৭০)।

পদের নাম: প্রভাষক  (নিজস্ব অর্থায়নে)।

পদ সংখ্যা: ৪ জন (সমাজবিজ্ঞান-১ ইংরেজি ভার্সন, পৌরনীতি ও সুশাসন-১ ইংরেজি ভার্সন, গণিত-১ ইংরেজি ভার্সন গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান-১ জন বাংলা ভার্সন

শিক্ষাগত যোগ্যতা (ন্যূনতম): স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতকে সংশ্লিষ্ট বিষয়সহ ২য় শ্রেণির স্নাতকোত্তর। অথবা স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে সংশ্লিষ্ট বিষয়ে ৪ বছর মেয়াদি ২য় শ্রেণি/সমমানের স্নাতক (সম্মান) ডিগ্রি। বর্ণিত সর্বশেষ ডিগ্রি ব্যতীত সমগ্র শিক্ষা জীবনের অন্যান্য স্তরে ১টির বেশি ৩য় শ্রেণি/বিভাগ/সমমান গ্রহণযোগ্য হবে না।

বেতন গ্রেড ও স্কেল: গ্রেড-৯ (স্কেল- টাকা ২২০০০-৫৩০৬০)। শিক্ষানবিশকালীন এক বছর সর্বসাকুল্যে ২৮ হাজার টাকা প্রদান করা হবে এবং শিক্ষানবিশকাল সন্তোষজনক মূল্যায়ন সাপেক্ষে স্কেলে বেতন প্রাপ্য হবেন।

পদের নাম: প্রদর্শক (নিজস্ব অর্থায়নে)।

পদ সংখ্যা: ২ জন (তথ্য ও যোগাযোগ প্রযুক্তি-১ জন, পদার্থবিজ্ঞান-১ জন)

শিক্ষাগত যোগ্যতা (ন্যূনতম): স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে সংশ্লিষ্ট বিষয়সমূহে ২য় শ্রেণির স্নাতক ডিগ্রি/সমমান। বর্ণিত সর্বশেষ ডিগ্রি ব্যতীত সমগ্র শিক্ষা জীবনের অন্যান্য স্তরে ১টির বেশি ৩য় শ্রেণি/বিভাগ/সমমান গ্রহণযোগ্য হবে না।

বেতন গ্রেড ও স্কেল: গ্রেড-১০ (স্কেল- টাকা ১৬০০০-৩৮৬৪০)। শিক্ষানবিশকালীন এক বছর সর্বসাকুল্যে ২০ হাজার টাকা প্রদান করা হবে এবং শিক্ষানবিশকাল সন্তোষজনক মূল্যায়ন সাপেক্ষে স্কেলে বেতন প্রাপ্য হবেন।

পদের নাম: সহকারী শিক্ষক মাধ্যমিক শাখা (নিজস্ব অর্থায়নে)।

পদ সংখ্যা: ৭ জন (গণিত- ১ জন ইংরেজি ভার্সন, ১ জন বাংলা ভার্সন, বাংলা- ১ জন বাংলা ভার্সন, বাংলাদেশ ও বিশ্ব পরিচয়-১ জন ইংরেজি ভার্সন, ১ জন বাংলা ভার্সন, গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান-১ জন বাংলা ভার্সন, হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা-১ জন বাংলা ভার্সন।

শিক্ষাগত যোগ্যতা (ন্যূনতম): স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে সংশ্লিষ্ট বিষয়সমূহে ২য় শ্রেণির স্নাতক ডিগ্রি/সমমান। বর্ণিত সর্বশেষ ডিগ্রি ব্যতীত সমগ্র শিক্ষা জীবনের অন্যান্য স্তরে ১টির বেশি ৩য় শ্রেণি/বিভাগ/সমমান গ্রহণযোগ্য হবে না। গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান বিষয়ের শিক্ষাগত যোগ্যতা বিধি মোতাবেক।

বেতন গ্রেড ও স্কেল: গ্রেড-১১ (স্কেল- টাকা ১২৫০০-৩০২৩০)। শিক্ষানবিশকালীন এক বছর সর্বসাকুল্যে ১৯ হাজার ৫০০ টাকা প্রদান করা হবে এবং শিক্ষানবিশকাল সন্তোষজনক মূল্যায়ন সাপেক্ষে স্কেলে বেতন প্রাপ্য হবেন। ইংরেজি ভার্সনের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ শিক্ষানবিশকাল থেকে ৩০০০/- (তিন হাজার) টাকা অতিরিক্ত ভাতা প্রাপ্য হবেন।

আবেদনের শর্তাবলী

১। শিক্ষানবিশকাল শেষে প্রতিষ্ঠানের বিধি অনুযায়ী অন্যান্য সুযোগ সুবিধা (পিএফ, গ্রাচুইটি, শিক্ষাভাতা, প্রতিষ্ঠানের নিয়মানুযায়ী বাড়িভাড়া ভাতা, চিকিৎসাভাতা, উৎসবভাতা, নগরভাতা, শ্রান্তি বিনোদন ভাতা, পিআরএল, অবসর সুবিধা/কল্যাণ ভাতা) প্রদান করা হবে। শিক্ষকদের সন্তানদের দেখাশোনার জন্য শীতাতপ নিয়ন্ত্রিত ডে-কেয়ার সেন্টার রয়েছে।

২। আবেদনের তার: ২৮ মার্চ থেকে ১৬ এপ্রিল ২০২৪ তারিখ রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত (অনলাইনে)।

৩। শিক্ষাগত যোগ্যতা: বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) জনবল কাঠামো-২০২১ অনুযায়ী শিক্ষাগত যোগ্যতা।

৪। বয়স: প্রভাষক, প্রদর্শক ও সহকারী শিক্ষক পদে আবেদনকারীদের বয়সসীমা ১৬/০৪/২০২৪ পর্যন্ত সর্বোচ্চ ৩৫ বছর হতে হবে। তবে অভিজ্ঞ প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযোগ্য এবং চাকরিরত প্রার্থীদের ক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।

৫। আবেদনের নিয়মাবলী: প্রার্থীকে অনলাইনে আবেদন করতে হবে। এক্ষেত্রে সকল নিয়মাবলী কলেজের ওয়েবসাইট থেকে জানা যাবে। আবেদন করার জন্য ওয়েবসাইটের ঠিকানা: (https://casckurmitola.edu.bd/) অথবা https://casckjobs.apply.ac আবেদনের পূর্বে প্রার্থীর রঙ্গিন ছবি ও স্বাক্ষরের ইমেজ স্ক্যান কপি এবং অন্যান্য প্রয়োজনীয় তথ্য সঙ্গে রাখুন। ১নং পদের জন্য ১,০০০/- (এক হাজার), ২নং পদের জন্য ৮০০ (আটশত), ৩নং ও ৪নং পদের জন্য ৭০০ (সাতশত) টাকা আবেদন ফি এবং সঙ্গে বিকাশ চার্জ অনলাইনে পেমেন্ট করতে হবে। বিস্তারিত তথ্য ওয়েবসাইটে দেওয়া আছে।

৬। একই বিষয়ের প্রভাষক ও সহকারী শিক্ষক পদের পরীক্ষা ভিন্ন ভিন্ন দিনে/সময়ে অনুষ্ঠিত হবে।
৭। পরীক্ষা পদ্ধতি: লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের প্রদর্শনী ক্লাস/ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা একই দিনে গ্রহণ করা হবে। মৌখিক পরীক্ষার সময় সকল সনদপত্রের মূল কপি প্রদর্শন করতে হবে।

৮। প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি (https://casckurmitola.edu.bd/) অথবা https://casckjobs.apply.ac ওয়েবসাইটে এবং আবেদনকারীকে যথাসময়ে মোবাইল ফোনে এসএমএস এর মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। Online আবেদনপত্রে আবেদনকারীর প্রদত্ত মোবাইল ফোনে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় যোগাযোগ করা হবে বিধায় উক্ত নম্বরটি সার্বক্ষণিক সচল রাখা, SMS পড়া ও প্রাপ্ত নির্দেশনা অনুসরণ করা বাঞ্ছনীয়।

৯। প্রার্থীদের উল্লেখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোনো প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না। কোনো কারণ দর্শানো ব্যতিরেকে কর্তৃপক্ষ যেকোনো আবেদন বাতিল কিংবা নিয়োগ কার্যক্রম পরিবর্তন, সংশোধন ও বাতিল করার অধিকার সংরক্ষণ করেন। যেকোনো ধরনের সুপারিশ প্রার্থীর অযোগ্যতা বলে বিবেচিত হবে।

একুশে সংবাদ/এস কে

 

Link copied!