AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

২৯৫৩ নন-ক্যাডার পদে নিয়োগ বিজ্ঞপ্তি


Ekushey Sangbad
চাকরি ডেস্ক
০৮:৫১ পিএম, ৭ ফেব্রুয়ারি, ২০২৩
২৯৫৩ নন-ক্যাডার পদে নিয়োগ বিজ্ঞপ্তি

জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। পিএসসির মাধ্যমে বিভিন্ন মন্ত্রণালয় ও অধিদপ্তরে ২ হাজার ৯৫৩ জন কর্মকর্তা নেওয়া হবে। এর মধ্যে ৩টি ষষ্ঠ গ্রেড, একটি ১১তম গ্রেড এবং বাকিগুলো ১০ম গ্রেডের।

 

পিএসসির নন-ক্যাডারে যেসব পদে নিয়োগ
সবচেয়ে বেশি ২ হাজার ৩৬৭ জন সিনিয়র স্টাফ নার্স নিয়োগ হবে ২ হাজার ৯৫৩টি পদের মধ্যে। ৫৫ জন ডিপ্লোমা নার্স নেওয়া হবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের অধীনে কারা অধিদপ্তরে।

 

পাট অধিদপ্তরে ১ জন উপসহকারী প্রকৌশলী, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষে ১০ জন মোটরযান পরিদর্শক ও মন্ত্রিপরিষদ বিভাগে একজন প্রশাসনিক কর্মকর্তা নিয়োগ দেওয়া হবে।

 

এ ছাড়া, রেলপথ মন্ত্রণালয়ের অধীনে বাংলাদেশ রেলওয়েতে নেওয়া হবে ৫২ জন উপসহকারী প্রকৌশলী (স্টোর), ৮৫ জন উপসহকারী প্রকৌশলী (বিদ্যুৎ), ২০৫ জন উপসহকারী প্রকৌশলী (মেকানিক্যাল/ট্রেন এক্সামিনার/ড্রইং), ৩৫ জন উপসহকারী প্রকৌশলী (ওয়ে), ৩১ জন উপসহকারী প্রকৌশলী (ওয়ার্কস), ১১ জন উপসহকারী প্রকৌশলী (ব্রিজ), ৮ জন উপসহকারী প্রকৌশলী (অ্যাস্টিমেটর), ১৫ জন উপসহকারী প্রকৌশলী (সিভিল ড্রইং), ৭১ জন উপসহকারী প্রকৌশলী (সিগন্যাল/টেলিকমিউনিকেশন), একজন উপসহকারী প্রকৌশলী (অ্যাস্টেট) ও ২ জন উপসহকারী প্রকৌশলী (মেরিন)।

 

পিএসসির নন-ক্যাডার পদে আবেদন ফি: অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ ৬ষ্ঠ গ্রেডের পদের জন্য ৬০০ টাকা, ১০ম গ্রেডের পদের জন্য ৫০০ টাকা ও ১১তম গ্রেডের পদের জন্য ৩০০ টাকা টেলিটক প্রিপেইড নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

 

আবেদনের শেষ সময়: আবেদন করা যাবে আগামী ৭ মার্চ পর্যন্ত।

 

পিএসসির নন-ক্যাডারে আবেদন করবেন যেভাবে: শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী এক বা একাধিক পদে আবেদন করা যাবে। তবে একাধিক পদে আবেদন করলে প্রতিটি পদের জন্য আলাদা ফি জমা দিতে হবে। প্রার্থীদের টেলিটকের ওয়েবসাইট অথবা বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের ওয়েবসাইটে কমিশন কর্তৃক নির্ধারিত আবেদনপত্র অ্যাপ্লিকেন্টস কপি (বিপিএসসি ফরম-৫-এ) পূরণ করে অনলাইন রেজিস্ট্রেশন কার্যক্রম ও ফি জমাদান সম্পন্ন করতে হবে।

 

ওয়েবসাইটে নন-ক্যাডার অপশনে ক্লিক করলে নন-ক্যাডার বিভিন্ন পদের বিজ্ঞপ্তি, আবেদনপত্র অনলাইনে পূরণ, এসএমএসের মাধ্যমে ফি জমাদান ও প্রবেশপত্র প্রাপ্তিসংক্রান্ত নির্দেশাবলির রেডিও বাটন দৃশ্যমান হবে।

 

ফরম পূরণের আগে আবেদন পদ্ধতি, ফি জমাদান ও নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য:

 

Link copied!