ঢাকা মঙ্গলবার, ২৪ মে, ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

উইল স্মিথ অস্কারে ১০ বছরের জন্য নিষিদ্ধ


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
১১:৪৪ এএম, ৯ এপ্রিল, ২০২২
উইল স্মিথ অস্কারে ১০ বছরের জন্য নিষিদ্ধ

চড়কাণ্ডের জন্য দুঃখ প্রকাশ করে পদত্যাগ করেও শাস্তি এড়াতে পারলেন না উইল স্মিথ। এই হলিউড তারকাকে অস্কারের আয়োজনে ১০ বছরের জন্য নিষিদ্ধ করেছে অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস।


শুক্রবার অস্কার কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত ঘোষণা করে বলে সিএনএন জানিয়েছে। ‘কিং রিচার্ড’চলচ্চিত্রে অভিনয়ের জন্য এবছর সেরা অভিনেতার অস্কার জেতেন ৫৩ বছর বয়সী উইল স্মিথ। তবে তার প্রথম অস্কার জয়ে ছায়া ফেলে দেয় গত ২৭ মার্চ পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থাপক ক্রিস রককে চড় মারা। স্ত্রীকে নিয়ে রসিকতা সহ্য করতে না পারে নিজের উপর নিয়ন্ত্রণ হারিয়েছিলেন উল্লেখ করে পরে দুঃখ প্রকাশ করেন উইল স্মিথ।


কিন্তু অ্যাকাডেমি কর্তৃপক্ষ বিষয়টি গুরুত্বের সঙ্গে নেয়। তার পরিপ্রেক্ষিতে এল নিষেধাজ্ঞার সিদ্ধান্ত। এক বিবৃতিতে বলা হয়, “অ্যাকাডেমির বোর্ড সিদ্ধান্ত নিয়েছে, আগামী ১০ বছর অস্কারের আয়োজনে সরাসরি কিংবিা ভার্চুয়ালি কোনোভাবেই অংশ নিতে পারবেন না উইল স্মিথ।”

লস এঞ্জেলেসে একাডেমির পরিচালনা পর্ষদের সভা ১৮ এপ্রিল অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তার সময় এগিয়ে আনা হয়। একাডেমির সিদ্ধান্ত উইল স্মিথ মেনে নিয়েছেন বলে তিনি সিএনএনকে জানিয়েছেন। তবে এনিয়ে বাড়তি কোনো কথা বলেননি তিনি।

 একুশে সংবাদ/এসএস