AB Bank
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

২৬ জানুয়ারি আসছে অক্ষয় কুমারের গেম


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৬:১৮ পিএম, ৪ জানুয়ারি, ২০২১
২৬ জানুয়ারি আসছে অক্ষয় কুমারের গেম

গুগল প্লে স্টোরে আসার কথা ছিল ২০২০-র ডিসেম্বরেই। এবার বলিউড সুপারস্টার অক্ষয় কুমার জানিয়ে দিলেন,  কবে থেকে খেলা যাবে অ্যাকশন গেম 'ফৌজি' (FAU-G)? বেঙ্গালুরুর এনকোর গেম এই অ্যাকশন গেম তৈরি করেছে।

ট্যুইটারে অক্ষয় কুমার লেখেন, দেশের অভ্যন্তরে হোক বা দেশের সীমানায় ভারতের বীরেরা সব সময় দাঁড়িয়ে থাকেন। সাহসী এবং সঙ্ঘবদ্ধ রক্ষীরাই আমাদের ফৌজি। একইসঙ্গে অক্ষয় কুমার এই গেমের টাইটেল ট্র্যাক রিলিজ করেন। আগামী ২৬ জানুয়ারি এই গেম লঞ্চ করবে। আগে থেকে রেজিস্ট্রার করার জন্য একটি লিঙ্কও দিয়েছেন অক্ষয় কুমার।

অ্যাকশন গেম 'ফৌজি', যার পুরো নাম 'রো' অর্থ - 'ফিয়ারলেস অ্যান্ড ইউনাইটেড-গার্ডস'। বলিউডের 'খিলাড়ি' অক্ষয় কুমারের পৃষ্ঠপোষকতায় এই মাল্টি প্লেয়ার অ্যাকশন গেমের নাম রাখা হয়েছে 'FAU-G'।  জানা গিয়েছে, সাম্প্রতিককালে ভারতীয় নিরাপত্তাবাহিনী যে সব অভিযানে অংশ নিয়েছে, সেই বাস্তব অভিজ্ঞতাকেই গেমে তুলে ধরা হবে।

এই গেম খেলার জন্য গত ডিসেম্বর মাসে ২৪ ঘণ্টার মধ্যে ১ কোটি প্রি রেজিস্ট্রার করে। পাবজি ব্যান হওয়ার পর অক্ষয় কুমারকে এই গেমের ব্র্যান্ড অ্যাম্বাসাডর করা হয়। এই গেমে থাকবে বিভিন্ন ধরনের এপিসোড এবং মিশন থাকবে। এন কোর গেমের সহ নির্মাতা  বিশাল গোন্দল বলেন, ফৌজি-র সঙ্গে অনেকেই পাবজির তুলনা করবেন। 

কিন্তু এটা করা উচিৎ নয়। গত সেপ্টেম্বরে অভিনেতা এই গেমের ঘোষণা করেন। শুধু গেম খেলাই নয় এর মাধ্যমে ভারতীয় সেনার ত্যাগও জানা যাবে। আয়ের ২০ শতাংশ দেওয়া হবে ভারত কে বীর ট্রাস্টে।

প্রসঙ্গত, সীমান্তে চীনের আক্রমণের পরই পাবজি ব্যান করে দেয় কেন্দ্রীয় সরকার। এরপরই ফৌজি প্রস্তুত করা নিয়ে আলোচনা শুরু হয়। অ্যাকশন গেম প্রস্তুতকারক সংস্থা এনকোর গেম তৈরি করেছে। মোবাইল গেম এবং বিনোদন মূলক এই সংস্থা বেঙ্গালুরুতে অবস্থিত। ওই সংস্থা বিবৃতি দিয়ে জানিয়েছে, আমরা প্রাথমিকভাবে অনেক খেলোয়াড় যুক্ত গেম এনেছি। যেখানে আছে স্টোরি লাইনও। যার সঙ্গে সম্পর্কযুক্ত ভারতীয়রা। ভারতের বাজারের এই গেম দ্রুত আসতে চলেছে।

একুশে সংবাদ/এ.বি.পি/আ

Link copied!