AB Bank
ঢাকা শুক্রবার, ২৪ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
হত্যা মামলা

কুমিল্লায় নারীসহ দুইজনের মৃত্যুদণ্ড


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, কুমিল্লা
০৭:৩৯ পিএম, ১৬ মে, ২০২৪
কুমিল্লায় নারীসহ দুইজনের মৃত্যুদণ্ড

কুমিল্লা জেলায় পৃথক দুটি মামলায় দুইজনকে মৃত্যুদণ্ড এবং একজনকে সাত বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (১৬ মে) দুপুরে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ তৃতীয় আদালতের বিচারক রোজিনা খান এবং চতুর্থ আদালতের বিচারক জাহাঙ্গীর হোসেন এসব রায় দেন।

আদালত সূত্রে জানা গেছে, কুমিল্লার দেবিদ্বারে আকামা সংক্রান্ত দ্বন্দ্বে প্রবাসীর মাকে শ্বাসরোধ করে হত্যার দায়ে আল আমিন নামের এক যুবককে মৃত্যুদণ্ড, একই সঙ্গে ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেন আদালত। কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক জাহাঙ্গীর হোসেন এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত আল আমিন দেবিদ্বার উপজেলার ভিংলা বাড়ি এলাকার সাজু মিয়ার ছেলে।

কুমিল্লার অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট রেবেকা সুলতানা বিষয়টি নিশ্চিত করেছেন।

অপর একটি মামলায় বরুড়া উপজেলায় বই ও কসমেটিকস বিক্রেতা মো. আক্তারুজ্জামানকে লাকড়ি দিয়ে পিটিয়ে হত্যার দায়ে হাফেজা বেগম তাসমিহা নামের নারীকে মৃত্যুদণ্ড এবং তার স্বামী শাহীন ভূইয়াকে সাত বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ তৃতীয় আদালতের বিচারক রোজিনা খান এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত হাফেজা বেগম তাসমিহা বরুড়া উপজেলার বড় লক্ষ্মীপুর গ্রামের মো. হাবিবুর রহমানের মেয়ে এবং যাবজ্জীবন সাজাপ্রাপ্ত শাহীন তাসমিহার স্বামী ও একই এলাকার রুহুল আমিনের ছেলে।

কুমিল্লার অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট নূরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার পর তদন্তকারী কর্মকর্তা বরুড়া থানা পুলিশের তৎকালীন উপপরিদর্শক (এসআই) মোজাম্মেল হক স্বামী-স্ত্রীকে গ্রেপ্তার করে আদালতে তুললে তারা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। ওই মামলার রায়ে বৃহস্পতিবার দুপুরে হাফেজা বেগম তাসমিহাকে মৃত্যুদণ্ড এবং তার স্বামী শাহিন ভূইয়াকে সাত বছরের কারাদণ্ড প্রদান করেন আদালত।

 

একুশে সংবাদ/ঢা.পো/সা.আ

Link copied!