AB Bank
ঢাকা বুধবার, ২২ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সড়ক দুর্ঘটনায় আট জেলায় ১৬ মৃত্যু


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৯:৫০ পিএম, ২৪ এপ্রিল, ২০২৪
সড়ক দুর্ঘটনায় আট জেলায় ১৬ মৃত্যু

দেশের ৮ জেলায় সড়ক দুর্ঘটনায় আজ প্রাণ হারিয়েছেন ১৬ জন। এরমধ্যে রাঙ্গামাটিতে ৬ জন, বাগেরহাট, পঞ্চগড়, ময়মনসিংহে ২ জন করে ৬ জন এবং নাটোর, বগুড়া, মাদারীপুর, ও নেত্রকোনায় ১ জন করে ৪ জনের মৃত্যু হয়েছে। একুশে সংবাদ.কমের প্রতিনিধিদের পাঠানো খবরে এ তথ্য পাওয়া যায়।

রাঙ্গামাটি: রাঙ্গামাটির সাজেকের উদয়পুর সীমান্ত সড়কের ৯০ ডিগ্রি এলাকায় শ্রমিকবাহী ড্রামট্রাক খাদে পড়ে ৬ জন নিহত ও ১৩ জন আহত হয়েছেন। বুধবার (২৪ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে এ দুর্ঘটনা ঘটে। বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরীন আক্তার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

জানা যায়, খাগড়াছড়ি হতে সাজেক উদয়পুর সীমান্তবর্তী সড়ক নির্মাণের জন্য ডাম্পট্রাকে ১৭ জন শ্রমিক জামান ইঞ্জিনিয়ার কোম্পানির ব্রিজের কাজে যাওয়ার সময় গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে পাহাড়ের ঢালে পড়ে যায়। এ সময় ঘটনাস্থলে ৬ জন মারা যান।

সাজেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাতুলাল চাকমা জানান, শ্রমিকরা কাজ শেষে বাড়িতে ফিরতেছিল। এসময় ডাম্প ট্রাকের চালক নিয়ন্ত্রণ হারালে ট্রাকটি খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই ৬ জন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন ১৩ জন। ট্রাকটিতে ১৭ জন শ্রমিক ছিলেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরীন আক্তার বলেন, ডাম্প ট্রাক দুর্ঘটনায় ছয়জন মৃত্যুর বিষয়টি আমরা জানতে পেরেছি। এলাকাটি দুর্গম হওয়াতে ওখানে পৌঁছাতে একটু সময় লাগছে। আইনশৃঙ্খলা বাহিনী ঘটনাস্থলে যাচ্ছে।

বাগেরহাট: বাগেরহাটের মোল্লাহাটে বালু বোঝাই ট্রলির ধাক্কায় ভ্যানচালক আজাহার হাওলাদার (৪৫) ও তার মা রাহিলা বেগম নিহত হয়েছেন। বুধবার (২৪ এপ্রিল) সকালে মোল্লাহাট উপজেলা সড়কে শিকদার মার্কেটের সামনে এ ঘটনা ঘটে।

আজাহার হাওলাদার মোল্লাহাট উপজেলার ভান্ডারখোলা গ্রামের মৃত আকবর মোল্লার ছেলে। মোল্লাহাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আশরাফুল আলম বিষয়টি নিশ্চিত করেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, একটি বালু বোঝাই ট্রলি মোল্লাহাট উপজেলা সড়কে শিকদার মার্কেট এলাকায় পেছন দিক থেকে একটি ভ্যানকে ধাক্কা দেয়। এতে ভ্যানচালক ও ভ্যানে থাকা তার মা রাহিলা বেগম গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে মোল্লাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিলে কর্তব্যরত চিকিৎসক রাহিলা বেগমকে মৃত ঘোষণা করেন। ভ্যানচালক আজাহার হাওলাদারের অবস্থার অবনতি হলে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। বিকেলে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজাহার হাওলাদারও মারা যান।

মোল্লাহাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আশরাফুল আলম বলেন, নিহতের পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

পঞ্চগড়: পঞ্চগড়ের বোদা উপজেলায় ট্রাক ও ট্রাক্টরের সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও চারজন আহত হয়েছেন। বুধবার (২৪ এপ্রিল) সকালে বোদা পৌরসভার খাদোপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- ট্রাক্টরচালক জাহিদ (২৬) ও মোছা. নুরজাহান (৫৫)। এদের মধ্যে জাহিদ বোদার মাঝগ্রামের মানিকের ছেলে ও নুরজাহান একই উপজেলার সর্দারপাড়ার জয়তুল্লাহ মুন্সীর মেয়ে।

পুলিশ ও স্থানীয়রা জানান, ট্রাকটি বোদা উপজেলা শহর থেকে দেবীগঞ্জের দিকে যাচ্ছিল। বিপরীত দিক থেকে আসা ট্রাক্টরকে পাশ কাটাতে গিয়ে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই মারা যান ট্রাক্টরচালক জাহিদ ও পথচারী নুরজাহান। এ সময় ট্রাক ও ট্রাক্টর আরোহীসহ চারজন গুরুতর আহত হলে তাদেরকে উদ্ধার করে বোদা হাসপাতালে নেওয়া হয়। সেখানে অবস্থা আশঙ্কাজনক হলে দুজনকে রংপুর ও একজনকে ঠাকুরগাঁও হাসপাতালে পাঠানো হয়েছে।

বোদা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক বলেন, সকালে ট্রাক-ট্রাক্টর সংঘর্ষের দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় যথাযথ আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

ময়মনসিংহ: ময়মনসিংহের বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের পেছনে ট্রেনের লেভেল ক্রসিং পারাপারের সময় দুজন প্রাণ হারায়। গতকাল মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে এই দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন– বরের মামা আব্দুর রহমান ও ভাবি শেফালি আক্তার।

নিহতদের স্বজন মোতালেব হোসেন জানান, ভাগিনার জন্য পার্শ্ববর্তী এলাকা কালিকাপুর পাত্রী দেখতে যান তারা। পাত্রী পছন্দ হওয়ায় রাতেই বিয়ের বাজার করতে আবদুর রহমান ও শেফালী আক্তার গাঙ্গিনারপাড় যান। সেখান থেকে বাজার করে অটোরিকশা যোগে বিদ্যাময়ীর পাশের সড়ক দিয়ে আসার সময় জামালপুরগামী ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেনের নিচে কাটা পড়ে দুজন নিহত হন। এ ঘটনায় অটোরিকশাটি দুমড়ে—মুচড়ে ১০০ গজ দূরে গিয়ে পড়ে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ময়মনসিংহ রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম বলেন, ‘রাতে জামালপুরগামী ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেনের নিচে কাটা পড়ে অটোরিকশার যাত্রী আবদুর রহমান ও শেফালী আক্তারের মৃত্যু হয়।

নাটোর: নাটোরের লালপুর উপজেলার তিলকপুর এলাকায় সিএনজিচালিত একটি অটোরিকশা নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকের পেছনে ধাক্কা দেয়। এতে ট্রাকের নিচে চাপা পড়ে মো. নাজিমুদ্দিন (৩০) নামে এক অটোরিকশাচালক নিহত হয়েছেন। বুধবার (২৪ এপ্রিল) দুপুর ২টার দিকে লালপুর-ঈশ্বরদী আঞ্চলিক মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।  

নিহত নাজিমুদ্দিন পাবনা সদরের জোতকলসা গ্রামের জগলুল হোসেনের ছেলে।

লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহম্মেদ বিষয়টি নিশ্চিত করে জানান, ওই অটোরিকশাটি দুপুরে পাবনা থেকে সাবমার্সেবল পাম্প নিয়ে লালপুর আসছিল। সড়কের তিলকপুর এলাকায় নিমতলী স্কুল মোড়ে এলে নিয়ন্ত্রণ হারিয়ে সামনে থাকা চলন্ত একটি ট্রাকের পেছনে ধাক্কায় দেয় অটোরিকশাটি। এতে ঘটনাস্থলেই ট্রাকের নিচে চাপা পড়ে অটোরিকশাচালক নাজিমুদ্দিন নিহত হন। খবর পেয়ে ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান লালপুর থানা পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা।  

বগুড়া: বগুড়ার ধুনটে সড়ক দুর্ঘটনায় জুলফিকার আলী মাষ্টার (৬৫) নামের এক আওয়ামী লীগ সভাপতির মৃত্যু হয়েছে। সে উপজেলার কালেরপাড়া ইউনিয়নের সরুগ্রামের মৃত সিরাজ আলী সাকিদারের ছেলে ও ওই ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি।

বুধবার (২৪ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে ধুনট শহরে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়। পরে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক বগুড়ায় স্থানান্তর করে। সেখানে দুপুর ১টার দিকে তিনি ইন্তেকাল করেন।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈকত হাসান এসব তথ্যটি নিশ্চিত করে বলেন,  ‘জুলফিকার আলী নিজবাড়ি থেকে মোটরসাইকেল নিয়ে ধুনট উপজেলা শহরের দিকে রওনা দেন। পথিমধ্যে ধুনট-সোনাহাটা সড়কের থানাপাড়া এলাকায় সাইফুল ইসলাম নামের এক ব্যক্তির চালকল চাতালের সামনে তিনি মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। সড়কের উত্তর পাশে একটি আমগাছের সঙ্গে ধাক্কা লেগে তিনি গুরুতর আহত হন। এ সময় চাতালের শ্রমিকরা তাকে উদ্ধার করে ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাৎক্ষণিকভাবে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। তাকে জরুরি বিভাগে নেওয়া হলে সেখানকার চিকিৎসক মৃত ঘোষণা করেন।’

মাদারীপুর: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এক্সপ্রেসওয়েতে যাত্রীবাহী বাস উল্টে গোলাম রহমান শিকদার নামে এক যাত্রী নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন বাসে থাকা অন্তত ১০ যাত্রী। মাদারীপুরের শিবচরের বন্দরখোলা এলাকায় ঘটে আজ বুধবার সকাল সা‌ড়ে ৭টার দি‌কে এ দুর্ঘটনা।

বিষয়টি নিশ্চিত করেছেন মাদারীপুরের শিবচর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাকিল আহমেদ।

শিবচর হাইওয়ে পুলিশ জানায়, ঢাকা থেকে পটুয়াখালীর কুয়াকাটার উদ্দেশ্যে ছেড়ে আসে ‘ইউনিক পরিবহন’ নামে একটি যাত্রীবাহী বাস। এক্সপ্রেসওয়ের শিবচরের বন্দরখোলা এলাকায় এলে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এতে ঘটনাস্থলেই মারা যায় গোলাম রহমান শিকদার। এ সময় আহত হন বাসের ১০ যাত্রী।

নেত্রকোণা: নেত্রকোণার মদনে ট্রাকচাপায় রকি মিয়া (১৮) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার দিবাগত রাত সোয়া ১টার দিকে মদন-খালিয়াজুরি সড়কের মদন সরকারি কলেজ মোড়ের পাশে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ট্রাকটি জব্দসহ চালকের সহকারি বিজয়কে আটক করেছে পুলিশ।

রকি মিয়া নেত্রকোণার আটপাড়া উপজেলার বাউশা গ্রামের সোনা মিয়ার ছেলে।

পুলিশ জানায়, রকি মিয়া মদন বাজারের রফিক ডেকোরেশনের দোকানে কাজ করতেন। গতকাল মঙ্গলবার রাতে কাজ শেষে কুলিয়াটি থেকে দোকানের দিকে যাচ্ছিলেন তিনি। এ সময় পেছন থেকে একটি ট্রাক তাঁকে চাপা দেয়।

এরপর স্থানীয়রা ট্রাক জব্দসহ তিনজনকে আটক করে আহত রকি মিয়াকে মদন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়। সেখানে হাপাতালের কর্তব্যরত চিকিৎসক রকিকে মৃত ঘোষণা করেন। এ সময় স্বাস্থ্য কমপ্লেক্স থেকে আটক হওয়া বিজয় ছাড়া বাকি দুই ব্যক্তি পালিয়ে যায়।

মদন থানার উপপরিদর্শক (এসআই) গোপাল চন্দ্র ঘোষ বলেন, পুলিশ মরদেহের সুরতহাল রিপোর্ট তৈরি করে ময়নাতদন্তের জন্য নেত্রকোণা আধুনিক সদর হাসপাতালে পাঠায়। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।

 

একুশে সংবাদ/ন.প্র/জাহা    

Link copied!