AB Bank
ঢাকা বুধবার, ২২ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

এক দিনের ব্যবধানে চুয়াডাঙ্গায় তাপমাত্রা বাড়লো ২ ডিগ্রি


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,চুয়াডাঙ্গা
০৫:২১ পিএম, ২৪ এপ্রিল, ২০২৪
এক দিনের ব্যবধানে চুয়াডাঙ্গায় তাপমাত্রা বাড়লো ২ ডিগ্রি

এক দিনের ব্যবধানে চুয়াডাঙ্গায় আবারও বেড়েছে তাপমাত্রা। এতে জনজীবনে বেড়েছে অস্বস্তি। মধ্যরাতে কয়েক জায়গায় বৃষ্টি হলেও সকাল থেকে আবারও উত্তপ্ত চুয়াডাঙ্গার জনপদ।

বুধবার (২৪ এপ্রিল) বিকেল ৩টায় চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস বলে জানিয়েছে চুয়াডাঙ্গা আবহাওয়া অফিস। গতকাল মঙ্গলবার (২৩ এপ্রিল) ৩৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল। অর্থাৎ একদিনের ব্যবধানে ১ দশমিক ৬ ডিগ্রি তাপমাত্রা বাড়ল।

অতিরিক্ত তাপমাত্রায় গাছের ছায়ায় আশ্রয় নিচ্ছে মানুষ। তবে ভ্যাপসা গরমে সেখানেও মিলছে না শান্তি। চলমান দাবদাহে ব্যহত হচ্ছে কৃষিকাজ। নষ্ট হচ্ছে ধান, আম, লিচু ও কলাসহ মাঠের অন্যান্য ফসল।

চুয়াডাঙ্গা শহরের একজন ঝালমুড়ি বিক্রেতা বলেন, ভ্যানে করে শহরে ঝালমুড়ি বিক্রি করে সংসার চালাই। তীব্র গরমে বেচাকেনা নেই। গত দুদিন সামান্য গরম কম ছিল। ওই দুদিন কিছুটা বিক্রি হলেও আজ রাস্তাঘাটে লোকজন চলাচল কম করছে।

এদিকে মঙ্গলবার সকাল ১০টায় চুয়াডাঙ্গা ওলামা কল্যাণ পরিষদের উদ্যোগে শহরের টাউন ফুটবল মাঠে ইসতিসকার নামাজ আদায় শেষে বৃষ্টির জন্য মহান আল্লাহর নিকট বিশেষ মোনাজাত করা হয়। মুসল্লিরা চোখের পানি ফেলে মহান আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করে বৃষ্টি কামনা করেন। এরপর রাতে কোনো পূর্বাভাস ছাড়াই বৃষ্টি পড়তে দেখা যায়। যা ১ দশমিক ৬ মিলিমিটার রেকর্ড করে স্থানীয় আবহাওয়া অফিস।  

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা জামিনুর রহমান বলেন, গতকালের তুলনায় আজ তাপমাত্রা দুই ডিগ্রি বেড়েছে। এপ্রিল মাসজুড়ে এমন পরিস্থিতি থাকতে পারে।


একুশে সংবাদ/আ.ট.প্র/জাহা    
 

Link copied!