AB Bank
ঢাকা শুক্রবার, ২৪ মে, ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
পঞ্চপল্লীতে দুই ভাইকে নির্মমভাবে হত্যার প্রতিবাদ

ফরিদপুর-খুলনা মহাসড়ক অবরোধ : পুলিশের টিয়ার শেল ও ফাঁকা গুলি, আহত ১৫


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, ফরিদপুর
০৬:৫৯ পিএম, ২৩ এপ্রিল, ২০২৪
ফরিদপুর-খুলনা মহাসড়ক অবরোধ : পুলিশের টিয়ার শেল ও ফাঁকা গুলি, আহত ১৫

ফরিদপুরের মধুখালীর পঞ্চপল্লীতে দুই ভাইকে পিটিয়ে হত্যার প্রতিবাদে ফরিদপুর-খুলনা মহাসড়ক অবরোধ করেছে বিক্ষুব্ধ জনতা। মঙ্গলবার (২৩ এপ্রিল) সকাল ১০টা থেকে ঢাকা-খুলনা মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় প্রায় ১০ কিলোমিটার জুড়ে যানজট তৈরি হয়।


পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ার শেল ও ফাঁকা গুলি বর্ষণ করেছে। প্রায় ১৫ জনেরও বেশি আহত হয়েছে বলে জানা গেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে অতিরিক্ত পুলিশ ও বিজিবিসহ বিভিন্ন বাহিনী কাজ করছে। বিকল্প পথে অনেক যানবাহন চলাচল করছে।

জানা গেছে, পঞ্চপল্লীতে দুই ভাইকে পিটিয়ে হত্যা ও মন্দিরে অগ্নিসংযোগের ঘটনা ভিন্ন খাতে প্রবাহিত করার প্রতিবাদে মঙ্গলবার (২৩ এপ্রিল) সকাল ৯টায় মধুখালী রেলগেটে মানববন্ধনের ডাক দেয়া হয়। সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় সর্বস্তরের জনগণের ব্যানারে আয়োজিত ওই কর্মসূচি পালনে সেখানে হাজারো জনতা সমবেত হতে থাকলে পুলিশ তাদের হটিয়ে দেয়। এ সময় সমবেতরা একাধিক ভাগে বিভক্ত হয়ে মালেকা চক্ষু হাসপাতালের সামনে, কামারখালী ব্রিজের অদূরে মাঝিবাড়িতে ও বাগাটের ঘোপঘাটসহ বিভিন্নস্থানে অবস্থান নেয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিক্ষুব্ধরা মহাসড়কে উঠে অবস্থান নিতে চাইলে পুলিশ তাদের বাধা দেয়। এ সময় পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে টিয়ারগ্যাস ও শটগানের গুলি ছুড়ে। এতে জনতা বিক্ষুব্ধ হয়ে উঠে। এরপর মহাসড়কের বিভিন্নস্থানে গাছের গুড়ি ফেলে মহাসড়ক অবরোধ করে রাখে তারা। পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে পুলিশ। সেখানে পুলিশের রায়টকার মোতায়েন রয়েছে। তবে হাজার হাজার বিক্ষুব্ধ জনতাকে নিয়ন্ত্রণে আনতে হিমশিম খাচ্ছে পুলিশ।

মধুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিরাজ হোসেন বলেন, ডুমাইনের পঞ্চপল্লীর ঘটনাকে কেন্দ্র করে মধুখালী উপজেলার পাইলট স্কুল থেকে নওয়াপাড়া পর্যন্ত বেশ কয়েকটি স্থানে বিক্ষিপ্তভাবে মহাসড়ক অবরোধের চেষ্টা করা হয়। কোথাও বুঝিয়ে, কোথাও টিয়ারগ্যাস ও ফাঁকা গুলি নিক্ষেপ করে তাদের নিবৃত্ত করার চেষ্টা চালায় পুলিশ। এ কারণে মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। যানজট নিরসনে চেষ্টা চালানো হচ্ছে।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!