AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আদমদীঘিতে অস্ত্রসহ রাজু ডাকাত গ্রেফতার


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, বগুড়া
০৫:৪৫ পিএম, ২২ এপ্রিল, ২০২৪
আদমদীঘিতে অস্ত্রসহ রাজু ডাকাত গ্রেফতার

বগুড়ার আদমদীঘিতে দেশীয় অস্ত্রসহ ১২ মামলার চিহ্নিত আসামী ও রাজু বাহিনীর রাজু পালোয়ানকে (৩২) গ্রেফতার করেছে পুলিশ।  রাজু পালোয়ান উপজেলার ছাতিয়ানগ্রাম ইউপির মোস্তাকিন পালোয়ানের ছেলে।

উপজেলার ছাতিয়ানগ্রাম ইউনিয়ন পরিষদ এলাকায় রাজু পালোয়ান ৮/১০ জনের একদল যুবককে নিয়ে গড়ে তোলে রাজু বাহিনী। দীঘদিন এই বাহিনী এলাকায় ত্রাস সৃষ্টি, রাস্তায় ছিনতাই, অপহরণ, মুক্তিপণ আদায়, মারধর ও মাদক ব্যবসাসহ নানা অপরাধ করে আসছিল। পরবর্তীতে এই বাহিনী ছড়িয়ে পড়ে সান্তাহার পৌর শহরসহ পাশের জেলা নওগাঁতে। শুরু করে তাদের আরও সন্ত্রাসী কর্মকান্ড।

নওগাঁতে এক যুবককে হত্যা করে পাশাপাশি শুরু করে ডাকাতি। আদমদীঘি থানাসহ নওগাঁ থানায় মামলা হয় ১২টি। চিহ্নিত সন্ত্রীতে পরিণিত হয এই বাহিনী।

গত ৩ এপ্রিল রাতে ঈদকে সামনে রেখে ডাকাতির প্রস্তুতির সময় সান্তাহারে এই বাহিনীর সাত সদস্যকে গ্রেফতার করে পুলিশ। এসময় পালিয়ে যায় রাজু পালোয়ান। ডাকাতি প্রস্তুতি মামলার পলাতক আসামী করা হয় রাজুকে।

রোববার (২১ এপ্রিল) রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে রাজু পালোয়ানকে গ্রেফতার করে আদমদীঘি থানা পুলিশ। এসময় তার কাছে থেকে ধারালো ২টি ছুরি উদ্ধার করা হয়েছে।

আদমদীঘি থানার অফিসার ইনচার্জ রাজেশ কুমার চক্রবর্তী জানান, রাজু পালোয়ান একজন চিহ্নিত সন্ত্রাসী তার বিরুদ্ধে আদমদীঘি থানাসহ বিভিন্ন থানায় মোট ১২টি মামলা রয়েছে। কিছু দিন আগে ডাকাতি প্রস্তুতি কালে তিনি ঘটনার সঙ্গে জড়িত ছিলেন। রাতে গোপন সংবাদের ভিত্তিতে তাকে অবৈধ অস্ত্রসহ গ্রেফতার করা হয়েছে। সোমবার (২২ এপ্রিল) দুপুরে আইনি প্রক্রিয়া শেষে তাকে আদালতে পাঠানো হয়েছে। 

 

একুশে সংবাদ/প.কু.জে/সা.আ

Link copied!