AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
ব্র্রাহ্মণবাড়িয়ার আগরতলা

ইমিগ্রেশনের সার্ভার জটিলতার কারণে ভোগান্তিতে পড়ছে কয়েক শতাধিক যাত্রী


Ekushey Sangbad
এনায়েত খান, ব্রাহ্মণবাড়িয়া
০১:৪১ পিএম, ২ এপ্রিল, ২০২৪
ইমিগ্রেশনের সার্ভার জটিলতার কারণে ভোগান্তিতে পড়ছে  কয়েক শতাধিক যাত্রী

ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলা ইমিগ্রেশনের সার্ভার জটিলতার কারণে চরম ভোগান্তিতে পড়েছেন ভারত ও বাংলাদেশে ভ্রমণরত কয়েক শতাধিক যাত্রীরা। আজ মঙ্গলবার (২ এপ্রিল) সকাল সাড়ে ৯টার দিকে সার্ভার ডাউনের সত্যতা নিশ্চিত করেছেন আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন ইনচার্জ খায়রুল আলম। 

তিনি জানান, সকাল সাড়ে ৮টার দিকে আগরতলা ইমিগ্রেশন কর্তৃপক্ষ ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ এর মাধ্যমে আমাদেরকে তাদের সার্ভার ডাউনের বিষয়টি নিশ্চিত করেন। 

তারা জানান, তাদের সেন্ট্রাল সার্ভার ডাউন। সার্ভার সচল না হওয়া পর্যন্ত আখাউড়া ইমিগ্রেশন থেকে যেন কোনো যাত্রীর ইমিগ্রেশন না করা হয়।সার্ভার সচল হলে দু‍‍`দেশের পাসপোর্টধারী যাত্রীদের ইমিগ্রেশন শুরু হবে বলেও জানান তিনি। 

এ দিকে চলতি বছরের শুরু থেকে আখাউড়া—আগরতলা চেকপোস্ট সীমান্তপথে ভারত ভ্রমণকারী পাসপোর্টধারীদের ইমিগ্রেশন কার্যক্রম ধীরগতিতে চলছে বলে স্বীকার করেছেন আখাউড়া ইমিগ্রেশন কর্তৃপক্ষ। কর্তৃপক্ষ বলছে, সার্ভার পরিবর্তন করে নতুন সার্ভার স্থাপন করা হলেই এ সমস্যার স্থায়ী সমাধান সম্ভব।

এ পথে ভ্রমণ পাসপোর্টধারী একাধিক যাত্রী বলেন, যাত্রীসেবার মান বাড়লে সরকার পাবে বড় অংকের রাজস্ব। পুরাতন সার্ভার পরিবর্তন করে দ্রুত নতুন সার্ভারে যাত্রীদের সেবা দেওয়ার আহ্বান জানান দু—দেশের যাত্রীরা।

 

একুশে সংবাদ/এস কে

Link copied!