AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ঈশ্বরদীতে দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, পাবনা
০৫:৩৭ পিএম, ১ এপ্রিল, ২০২৪
ঈশ্বরদীতে দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড

চলতি মৌসুমে দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পাবনার ঈশ্বরদীতে। এদিন ঈশ্বরদীতে ৩৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এটা এ বছরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা। রোদের প্রখরতায় রাস্তার পিচ তপ্ত উষ্ণতা ছড়াচ্ছে। রোজা রাখতে কষ্ট হচ্ছে বলে জানিয়েছেন রোজাদাররা।

ঈশ্বরদীতে গত পাঁচদিন ধরে তাপপ্রবাহ বিরাজমান থাকায় প্রচণ্ড গরমে অতিষ্ঠ হয়ে উঠেছে জনজীবন। সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন শ্রমজীবী মানুষ। রিকশা ও অটোচালকরা গরমে হাঁসফাঁস করছেন। প্রচণ্ড খরায় ভূ-গর্ভস্থ পানির স্তর নিচে নেমে যাওয়ায় টিউবওয়েলে পানি উঠছে না। ফলে উপজেলাজুড়ে তীব্র পানি সংকট দেখা দিয়েছে।

রেলগেট এলাকায় যাত্রীর জন্য প্রখর রোদে দাঁড়িয়ে অপেক্ষা করছিলেন রিকশাচালক আলী হোসেন। তিনি বলেন, ‘ভেবেছিলাম ঈদের আগ মুহূর্তে সাধারণ মানুষ মার্কেটে আসবে, আমাদের আয়ও একটু বাড়বে। কিন্তু রোদের কারণে তেমন মানুষ আসতে দেখছি না। রোদের তাপ এতই বেশি যে, যাত্রী ডাকার জন্য রাস্তায় একটু দাঁড়াতে পারছি না।’

ঈশ্বরদী আবহাওয়া অফিসের সহকারী পর্যবেক্ষক নাজমুল হক রঞ্জন বলেন, ১ এপ্রিল ঈশ্বরদীতে ৩৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। চলতি মৌসুমে এটি এ উপজেলার সর্বোচ্চ তাপমাত্রা।

তিনি বলেন, ঈশ্বরদীসহ আশপাশের এলাকাজুড়ে মাঝারি তাপপ্রবাহ বইছে। এ তাপমাত্রা আরও বাড়ার সম্ভাবনা রয়েছে।


একুশে সংবাদ/জ.ন.প্র/জাহা

 

 

Link copied!