AB Bank
ঢাকা বুধবার, ২২ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সুন্দরবনের দুধমুখি এলাকায় জেলেদের উপর হামলা আহত ৫


সুন্দরবনের দুধমুখি এলাকায় জেলেদের উপর হামলা আহত ৫

পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের কটকা অফিস থেকে দুরে দুধমুখি নদীতে মাছ ধরার জাল ফেলাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় শরণখোলার ৫ জেলেকে গুরুতর আহত হবার খবর পাওয়া গেছে। ২৭ মার্চ ভোর সাড়ে ৬টার দিকে কটকা স্টেশন সংলগ্ন দুধমূখি এলাকায় এ হামরার ঘটনা ঘটে। পরে কটকা ষ্টেশনের বনরক্ষীরা ফাঁকা গুলি ছুড়লে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে।   আহতদের শরণখোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। শরণখোলা রেঞ্জ কর্মকর্তা মাহবুব হাসান জেলেদের এ ঘটনার সত্যতা নিশ্চিৎ করেছেন।

চিকিৎসাধীন জেলেরা জানায়, পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের কটকা অফিস থেকে দুরে দুধমুখি নদীতে বিভিন্ন প্রজাতির মাছ ধরার জাল ফেলাকে কেন্দ্র করে বরগুনা জেলার পাথরঘাটার হালিম খাঁর পুত্র রফিকুল খাঁন জাল ফেলার ওই স্থানকে নিজের এলাকা দাবি করে এবং ফরেষ্টার দের কাছ থেকে ওই এলাকা ভাড়া নিয়েছে বলে শরণখোলার জেলেদের নিষেধ করে। বিষয়টি শরণখোলার জেলেরা আমলে না নিলে তাদের উপরে রফিকুলের নেতৃত্বে  ৫টি ট্রলার যোগে আসা ২০/২৫ জনের একটি সংঘবদ্ধ দল লাঠি, হাতুড়ি ও দা দিয়ে হামলা চালায়। এতে শরণখোলা উপজেলার উত্তর রাজাপুর এলাকার বসিন্দা কাসেম হাওলাদারের পুত্র দেলোয়ার হাওলাদার(৫৫), একই এলাকার ইব্রাহিমের পুত্র কাওসার (২৫), বাদল শিকদারের পুত্র নাজমুল শিকদার (২০), ফজলু মুন্সির ছেলে মাসুদ মুন্সি(৪৫) ও পশ্চিম খাদা এলাকার রুস্তুম হাওলাদারের পুত্র আসাদ হাওলাদার (৩০) গুরুতর আহত হয়। এসময় হামলাকারীরা দেলোয়ার হাওলাদার নামে এক জেলের নৌকা থেকে নগদ ২ লাখ ৫০ হাজার টাকা এবং একটি মোবাইল ছিনিয়ে নেয়।

উত্তর রাজাপুর গ্রামের বাসিন্দা ইউনুস হাওলাদারের পুত্র ও জেলেদের মহাজন রফিকুল ইসলাম জানান, পদ্মা সুলিজ এলাকার হালিম খাঁর পুত্র রফিকুল খাঁ সুন্দরবনে জেলেদের কাছে একটি ত্রাস। তার দীর্ঘদিন ধরে সুন্দরবনে পেশীশক্তি ব্যবহার করে জেলেদের উপর হামলা করে আসছে। তার লোকের অত্যাচারে সুন্দরবনে মাছ ধরা কষ্টকর হয়ে পড়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে পাথরঘাটার হালিম খাঁর পুত্র রফিকুল খাঁন জেলেদের উপর হামলার বিষয়টি অস্বীকার করে বলেন, শরণখোলার জেলেরা তার জেলেদের উপর হামলা করেছে এবং তার একজন আহত হয়েছে।  

কটকা ফরেষ্ট অফিসে দায়িত্বে থাকা মহিদুল ইসলামের মুঠোফেনে যোগাযোগ করা হলে তাকে না পাওয়ায় তার ব্ক্তব্য নেয়া সম্ভব হয়নি।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!