AB Bank
ঢাকা শুক্রবার, ২৪ মে, ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাজশাহীতে মাত্র ৫ টাকায় মিলছে ডিম


Ekushey Sangbad
আব্দুল বাতেন, রাজশাহী
০২:০৪ পিএম, ২৪ মার্চ, ২০২৪
রাজশাহীতে মাত্র ৫ টাকায় মিলছে ডিম

পবিত্র রমজান মাস উপলক্ষে মাত্র ৫ টাকা পিসে ডিম পাচ্ছেন সাধারণ মানুষ। রোববার (২৪ মার্চ) দুপুর ১২ টার দিকে রাজশাহী মহানগরীর সাগরপাড় (বটতলা) মোড়ে এই ডিম বিক্রি কার্যক্রম শুরু হয়।
 

আমান পোল্ট্রি এন্ড হ্যাচারী লিমিটেডের রাজশাহী কার্যালয়ে জেলা প্রাণী সম্পদ অধিদপ্তরের বাস্তবায়নে ডিম বিক্রি কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাজশাহী বিভাগীয় প্রাণী সম্পন অধিদপ্তরের পরিচালক ডা. আব্দুল হাই সরকার ও জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. জুলফিকার মো: আখতার হোসেন।

এসময় উপস্থিত ছিলেন আমান পোল্ট্রি এন্ড হ্যাচারি লিমিটেডের রাজশাহী অফিসের ডিজিএম আব্দুল বারীসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

আমান পোল্ট্রি এন্ড হ্যাচারী লিমিটেডের উদ্যোগে এই ডিম বিক্রি কার্যক্রম চলবে আগামী ২৭ রজমান পর্যন্ত। একজন ক্রেতা সর্বোচ্চ ৩০টি ডিম ক্রয় করতে পাচ্ছেন। বাজারে যখন সব রকম দ্রব্য মূল্যের উর্ধ্বগতিতে নাভিশ্বাস উঠেছে তখন পবিত্র রমজান মাস উপলক্ষে মাত্র ২০ টাকা হালিতে আমান ফিডের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে সাধারণ মানুষ।

মাত্র ৫ টাকায় ডিম পেয়ে স্বস্থি প্রকাশ করে ক্রেতারা বলেন,  মাত্র ৫ টাকায় ডিম পেয়ে খুব ভালো লাগছে। বাজারে যেখানে একপিস ডিম ১০-১২ টাকার নিচে পাওয়া যাচ্ছে না। সেখানে মাত্র ৫ টাকায় ডিম পাওয়া দুষ্কর ব্যাপার। আমান ফিডের এই কার্যক্রমকে সাধুবাদ জানিয়ে অন্যদেরকে এমন কাজে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন সাধারণ ক্রেতারা।

আমান পোল্ট্রি এন্ড হ্যাচারি লিমিটেডের রাজশাহী অফিসের ডিজিএম আব্দুল বারী বলেন, ক্রেতাদের কথা বিবেচনা করে এবং কোম্পানীর চেয়্যারমানের নির্দেশে আমরা অল্পদামে ডিম বিক্রি কার্যক্রম শুরু করেছি। ডিমের মানের শতভাগ নিশ্চয়তা দিয়ে আগামী ২৭ রজমান পর্যন্ত এই কার্যক্রম চলানোর কথা জানান এই কর্মকর্তা।

রাজশাহী জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. জুলফিকার মো: আখতার হোসেন বলেন, সরকার সারাদেশ ব্যাপি স্থানীয় পর্যায়ে ডিম, দুধ, মাংস স্বল্প দামে বিক্রি করার জন্য উদ্যোগ গ্রহণ করছে। সেই নির্দেশনায় আমরা রাজশাহীর বিভিন্ন জায়গায় কোম্পানী বা উদ্যোক্তাদের উদ্বুদ্ধ করে এই কার্যক্রম শুরু করলাম। আগামীতে দুধ বিক্রির চেষ্টা আছে। এই কার্যক্রমে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!