AB Bank
ঢাকা বুধবার, ২২ মে, ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

হাটহাজারীতে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন


Ekushey Sangbad
হাটহাজারী, চট্টগ্রাম প্রতিনিধি,
০৭:৩৮ পিএম, ১৭ মার্চ, ২০২৪
হাটহাজারীতে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন

চট্টগ্রামের হাটহাজারীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০৪ তম জন্ম দিন ও জাতীয় শিশু দিবস গতকাল রবিবার মহাসমারোহে উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে উপজেলা প্রশাসন উপজেলা পরিষদ চত্বরে স্থাপিত জাতির জনক এর প্রতিকৃতিতে পুস্প স্তবক অর্পণ, বেলুন উত্তোলন, আলোচনা ও পুরস্কার বিতরণী সভার আয়োজন করেন। উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এ বি এম মসিউজ্জামান। 

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান নূরুল আলম বাশেক, মহিলা ভাইস চেয়ারম্যান মোক্তার বেগম মুক্তা, মুক্তিযোদ্ধা কমান্ডার নূরুল আলম, হাটহাজারী প্রেস ক্লাব সভাপতি কেশব কুমার বড়ুয়া, ওসি মোহাম্মদ মনিরুজ্জামান, মুক্তিযুদ্ধের সংগঠক গোবিন্দ প্রসাদ  করেন শিক্ষা কর্মকর্তা রোজিনা রহমান। উপজেলা সমবায় কর্মকর্তা বিজয় কুমার নাথ এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রশ্মি চাকমা, উপজেলা সিনিয়র মৎস্য সিনিয়র মৎস্য কর্মকর্তা ফারুক মাইদুজ্জামান,  উপজেলা প্রকৌশলী জয়শ্রী দে। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা শাহ আলম খাঁন। 

পরে উপস্থিত অতিথিবৃন্দ বিভিন্ন প্রতিযোগীতায় বিজয়ীদের হাতে পুরুস্কার তুলে দেন। সবশেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে দিবসের কর্মসূচি সমাপ্ত করা হয়। 

হাটহাজারী পৌরসভা 

হাটহাজারী পৌরসভায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর১০৪তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস-২০২৪ উদ্যাপন উপলক্ষে চিত্রাংকন, রচনা প্রতিযোগিতা, খতমে কুরআন, দোয়া মাহফিল, পুরস্কার বিতরণ ও আলোচনা সভায় আয়োজন করা হয়।

এদিকে রবিবার পৌরসভা চত্ত্বরে হাটহাজারী পৌরসভার প্রশাসক মঞ্জুরুল আলম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপচার্য অধ্যাপক ড. মোহাম্মদ সেকান্দর চৌধুরী। প্রধান আলোচক ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান, এস.এম. রাশেদুল আলম।

পৌরসভার নির্বাহী কর্মকর্তা বিপ্লব চন্দ্র মুহুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন পৌরসভার সহায়ক কমিটির  সদস্য  ও শিশু দিবস উদযাপন কমিটির আহবায়ক শামসুল আলম চৌধুরী । 

এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা কমান্ডার নুরুল আলম, উত্তর জেলা আওয়ামী  যুবলীগের যুগ্ন সম্পাদক সৈয়দ মঞ্জুরুল আলম ,  কাউন্সিলার, আলী আজম প্রমুখ। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন মাওলানা  কেফায়েত উ্ল্ল্যাহ। তাছাড়া অনুষ্ঠানে দোয়া মাহফিল মাহফিল পরিচালনা করেন হাফেজ মোহাম্মদ ওবায়দুল। 

পুলিশ প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত পুলিশ সুপার শোয়েব আহমদ খাঁন এর নেতৃত্বে  বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। তাছাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর পক্ষ থেকে  উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রশ্মি চাকমা নেতৃত্ব, উপজেলা পরিষদের পক্ষ থেকে প্যানেল চেয়ারম্যান নূরুল আলম বাশেক এর নেতৃত্বে, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের পক্ষ থেকে কমান্ডারের নেতৃত্বে, বঙ্গবন্ধু প্রতিকৃতি পুস্তক স্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!