AB Bank
ঢাকা সোমবার, ২৭ মে, ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আরসার বাংলাদেশ শাখার কমান্ডারসহ গ্রেপ্তার ৪


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,কক্সবাজার
০৩:৫৬ পিএম, ১৪ মার্চ, ২০২৪
আরসার বাংলাদেশ শাখার কমান্ডারসহ গ্রেপ্তার ৪

আরসার বাংলাদেশ শাখার কমান্ডার ও সংগঠনটি অর্থ সম্পাদক মো. করিম উল্লাহকে গ্রেপ্তার করেছে র‍্যাব। একইসঙ্গে আরসা প্রধান আতাউল্লাহ জুনুনির অন্যতম দেহরক্ষী আকিজসহ তিনজনকে গ্রেপ্তার করে র‍্যাব। উখিয়ার ২০ নম্বর ক্যাম্পের ঘোনারপাড়া এলাকার ব্লক–৫ এর একটি আস্তানা থেকে বৃহস্পতিবার (১৪ মার্চ) ভোরে তাদের গ্রেপ্তার করা হয়।

এ সময় তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি এলজি, সাতটি ককটেল, পাঁচ রাউন্ড অ্যামুনিশন উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন– মো. করিম উল্লাহ প্রকাশ মাস্টার কলিম উল্লাহ, মো. আকিজ, মোহাম্মদ জুবায়ের ও সাবের হোসেন প্রকাশ মোলভী সাবের। তাঁরা সবাই উখিয়ার বিভিন্ন ক্যাম্পের বাসিন্দা। র‍্যাব–১৫ কার্যালয়ে এক সংবাদ সম্মেলন বৃহস্পতিবার সকালে এসব তথ্য নিশ্চিত করেছেন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাজ্জাদ হোসেন। 

র‍্যাবের এই কর্মকর্তা জানান, অস্ত্র–শস্ত্র নিয়ে আরসা সদস্যরা ক্যাম্পে অবস্থান করছিল এমন সংবাদের ভিত্তিতে অভিযানে যায় র‍্যাব। ভোরে র‍্যাব সদস্যরা আরসার আস্তানা ঘিয়ে ফেলেন। র‍্যাবের উপস্থিতি টের পেয়ে অনেকে পালানোর চেষ্টা করে। এ সময় র‍্যাব ধাওয়া দিয়ে চারজনকে গ্রেপ্তার করেছে। পরে তাঁদের দেওয়া তথ্যের ভিত্তিতে পাহাড়ি আস্তানা থেকে বেশ কয়েকটি বিদেশি পিস্তলসহ গুলি উদ্ধার করা হয়।

র‍্যাব কর্মকর্তা আরও বলেন, গ্রেপ্তারকৃত চারজনের মধ্যে মিয়ানমারের সন্ত্রাসী সংগঠন আরসার বাংলাদেশ শাখার প্রধান কমান্ডার ও অর্থ শাখার প্রধান মো. করিম উল্লাহ ওরফে মাস্টার কলিম উল্লাহ এবং আরসা প্রধান আতাউল্লাহ জুনুনির অন্যতম দেহরক্ষী আকিজ রয়েছেন। তাঁদের বিরুদ্ধে হত্যা, অপহরণ, চাঁদাবাজিসহ একাধিক মামলা রয়েছে।

র‍্যাবের দেওয়া তথ্যমতে, গত এক বছরে ক্যাম্প থেকে আরসার মোট ১০১ জন সন্ত্রাসীকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের কাছ থেকে ৬০টি দেশি-বিদেশি অস্ত্র, ৫০ কেজির বেশি বিস্ফোরক ও বিপুল পরিমাণ গোলাবারুদ উদ্ধার করা হয়েছে।

 

একুশে সংবাদ/সা.আ

 

 

Link copied!