AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চট্টগ্রামের রাউজানের কুখ্যাত সন্ত্রাসী জানে আলমকে গ্রেফতার


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, চট্টগ্রাম
০৫:০৭ পিএম, ১০ মার্চ, ২০২৪
চট্টগ্রামের রাউজানের কুখ্যাত সন্ত্রাসী জানে আলমকে গ্রেফতার

চট্টগ্রাম জেলার রাউজান উপজেলার কুখ্যাত ডাকাত, অস্ত্রবাজ সন্ত্রাসী এবং ছয় মামলার আসামি জানে আলমকে (৩৯) আগ্নেয়াস্ত্রসহ আটক করেছে চট্টগ্রামের র‌্যাব-৭। ধৃত আসামি জানে আলম উপজেলার ভোমরপাড়া গ্রামের মৃত আজিজুল হকের ছেলে। শনিবার (৯ মার্চ) রাত পৌনে ১২টায় উপজেলার কদলপুরস্থ দক্ষিন জয়নগর চন্দ্রজ্যোতি বনবিহারের সামনে মাদক ক্রয়-বিক্রয়ের সময় নির্ভরযোগ্য সোর্সের তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করা হয়।

র‌্যাব-৭ সূত্রে জানা যায়, জানে আলম একজন দুর্ধর্ষ অস্ত্রবাজ সন্ত্রাসী, মাদক ব্যবসায়ী ও অনেকগুলো মামলার পলাতক আসামি। সে দির্ঘদিন ধরে গ্রেফতার এড়িয়ে সন্ত্রাসী কার্যকলাপসহ বিভিন্ন বেআইনী ও অসামাজিক কার্যকলাপ চালিয়ে আসছিল। শনিবার মাদক বেচাকেনার ডীল নিয়ে উপজেলার জয়নগর চন্দ্রজ্যোতি বনবিহারের সামনে পাকা রাস্তার উপর কতিপয় মাদক ব্যবসায়ীর সাথে অবস্থান করছিল। নির্ভরযোগ্য সোর্সের সংবাদ পেয়ে র‌্যাব-৭ এর আভিযানিক একটি টিম অভিযান অভিযান পরিচালনা করে ব্যাগে রাখা ২টি দেশি আগ্নেয়াস্ত্র ও ১ রাউন্ড কার্তুজসহ হাতেনাতে তাকেে গ্রেফতার করতে সক্ষম হয়।

র‌্যাবের উপস্থিতি টের পেয়ে সে ব্যাগ হাতে কৌশলে পালানোর সময় তাকে গ্রেফতার করা হয়। জানে আলম নিজ জিম্মায় অবৈধ অস্ত্র রেখে দীর্ঘদিন যাবৎ স্থানীয়ভাবে এলাকায় রাহাজানি, চাঁদাবাজি, জমি দখল ও প্রভাব বিস্তারসহ নানা অপরাধমূলক কর্মকান্ড করে আসছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে  স্বীকার করেছে।

এছাড়াও বিভিন্ন মাদক ব্যবসায়ীদের মাদকদ্রব্য ক্রয়-বিক্রয় ও চালানে নিরাপত্তা নিশ্চিত কল্পে  জব্দকৃত আগ্নেয়াস্ত্র ব্যবহার করত বলেও সে স্বিকার করেছে।

আসামির সিডিএমএস পর্যালোচনা করে গ্রেফতারকৃত আসামি জানে আলম এর বিরুদ্ধে চট্টগ্রাম জেলার রাউজান ও হাটহাজারী থানায় নারী ও শিশু নির্যাতন, ডাকাতি, চুরি, হত্যার চেষ্টা এবং অস্ত্র আইনসহ সর্বমোট ৬টি মামলা তথ্য পাওয়া গিয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

আসামি জানে আলমকে পরবর্তিতে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম জেলার রাউজান থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

 

একুশে সংবাদ/এ.হ জে/সা.আ

Link copied!