AB Bank
ঢাকা শুক্রবার, ২৪ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নরসিংদীতে ব্র্যাকের উদ্যোগে “নিরাপদ অভিবাসন ও বিদেশ-ফেরত অভিবাসীদের পুনরেকত্রীকরণ” শীর্ষক ইউনিয়ন কর্মশালা


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, নরসিংদী
০২:৫৮ পিএম, ৫ মার্চ, ২০২৪
নরসিংদীতে ব্র্যাকের উদ্যোগে “নিরাপদ অভিবাসন ও বিদেশ-ফেরত অভিবাসীদের পুনরেকত্রীকরণ” শীর্ষক ইউনিয়ন কর্মশালা

নরসিংদীর রায়পুরা উপজেলার মরজাল ইউনিয়ন পরিষদে এনজিও সংস্থা ব্র্যাকের আয়োজনে নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরণ শীর্ষক ইউনিয়ন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ইউরোপীয় ইউনিয়ন ও ব্র্যাক-এর যৌথ অর্থায়নে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম (প্রত্যাশা -২) এই আয়োজন করে।

মঙ্গলবার (৫ মার্চ) সকাল ১১টায় উপজেলার মরজাল ইউনিয়ন পরিষদের হলরুমে অনুষ্ঠিত এই কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মরজাল ইউপি চেয়ারম্যান আতাউর রহমান।

বিদেশ-ফেরত অভিবাসীদের জন্য ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম (প্রত্যাশা-২) প্রকল্পের মাধ্যমে নিরাপদ অভিবাসন নিশ্চিতকরণ, বিদেশ-ফেরত অভিবাসীদের মনোসামাজিক কাউন্সেলিং, সামাজিক পুণরেকত্রীকরণ সেবা এবং অর্থনৈতিক পুণঃরেকত্রীকরণসহ বিভিন্ন প্রশিক্ষণ বিষয়ে আলোচনা করা হয়।

এ সময় কর্মশালায় উপস্থিত ছিলেন মরজাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: আতাউর রহমান, ইউনিয়ন পরিষদের সচিব মো: মহসীন, রায়পুরা মরজাল সমতা বাজারের সাধারন সম্পাদক রাশেদ মেম্বার, মরজাল ইউপি পরিষদের ৫নং ওয়ার্ড সদস্য মোঃ মামুন মোল্লা, রায়পুরা উপজেলার প্রোগ্রাম অর্গানাইজার ফাতেমা আক্তার নূপুর‍‍`সহ ইউপি সদস্য, রাজনৈতিক ব্যাক্তি, এনজিও প্রতিনিধি, সংবাদকর্মী রুদ্র, নারী নেত্রী ও বিদেশ ফেরত অভিবাসীসহ অন্যরা উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা বলেন, নরসিংদীতে বিশেষ করে রায়পুরা উপজেলাতে বিদেশগামী অভিবাসন প্রত্যাশীদের সংখ্যা দিন দিন বাড়ছে আর তাদের নিরাপদ অভিবাসন নিশ্চিতে নিরলস কাজ করে যাচ্ছে ব্র্যাক। নিরাপদ অভিবাসন নিশ্চিতে আমাদের পক্ষ থেকে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামকে সকল প্রকার সহযোগিতা করা হবে। এ সময় উপস্থিত ব্যক্তিরা ব্র্যাকের অভিবাসন ও বিদেশ-ফেরতদের পুণরেকত্রীকরণ নিয়ে জনকল্যাণমূলক কাজ করার জন্য ব্র্যাকের প্রতি অশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং তাদের সকল ভালো কার্যক্রমে পাশে থেকে সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন।

এসময় মরজাল ইউপি পরিষদের চেয়ারম্যান বলেন, ব্র্যাক প্রতিষ্ঠানটি সুনামের সহিত দীর্ঘদিন সাধারন অসহায় মানুষের পাশে থেকে জনকল্যাণমূলক কাজ করে আসছে। আজকে প্রবাস থেকে ফেরত আসা মানুষের পাশে দাড়ানোর জন্য ব্র্যাক প্রতিষ্ঠানকে ধন্যবাদ জানাচ্ছি।

এসময় মরজাল বাসষ্ট্যান্ড সমতা বাজারের সাধারন সম্পাদক রাশেদ মেম্বার বলেন, ব্র্যাক একটি উন্নয়ন সংস্থা। এ সংস্থাটি বিভিন্ন সময়ে দরিদ্র মানুষের পাশে দাড়িয়েছে। ব্র্যাক প্রতিষ্ঠানের সাহায্যে গ্রামাঞ্চলের অনেক তরুনরা সফল উদ্যোক্তা হতে পেরেছে। এ জন্য আমি ব্র্যাক প্রতিষ্ঠানকে ধন্যবাদ জানাই।


একুশে সংবাদ/স.ই.প্র/জাহা
 

Link copied!