AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভাঙ্গুড়ায় ইউএনও’র হস্তক্ষেপে বন্ধ হলো ফসলি জমিতে পুকুর খনন


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, পাবনা
০৭:৩০ পিএম, ৩ মার্চ, ২০২৪
ভাঙ্গুড়ায় ইউএনও’র হস্তক্ষেপে বন্ধ হলো ফসলি জমিতে পুকুর খনন

পাবনার ভাঙ্গুড়া উপজেলার সদর ইউনিয়নের চর-ভাঙ্গুড়া পুর্বপাড়ায় ফসলি জমিতে অবৈধভাবে পুকুর খননেন অভিযোগ ওঠেছে।

রোববার (৩ মার্চ) মোজাহারুল ইসলাম নামের এক কৃষক উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর অভিযোগটি দায়ের করেন। এরপর সরেজমিন তদন্ত করে ইউনিয়ন ভূমি উন্নয়ন কর্মকর্তা (তহশিলদার) ইকবাল হোসেন খনন কাজ বন্ধ করে দিয়েছেন।

জানা গেছে, গত ২৭ ফেব্রুয়ারি চর-ভাঙ্গুড়া গ্রামের আবেদ আলী ও সাহেন আলী নামের দু’ব্যক্তি ফসলি জমিতে এস্কেভেটর ভেক্যু মেশিন দিয়ে পুকুর খনন শুরু করেন। এ কারণে পাশের জমির মালিক মোজাহারুল ইসলাম নিজের ফসলি জমির ক্ষতির আশংকায় চিন্তিত হয়ে পড়েন।

মোজাহারুল ইসলাম বলেন, ফসলি জমিতে পুকুর খনন সম্পূর্ণ অবৈধ। এছাড়া পুকুরের পাড় না রেখে খনন কাজ করায় তার নিজের জমি হুমকির সম্মুখিন হয়ে পড়েছে। এজন্য তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপ কামনা করেন।

ভাঙ্গুড়া ইউনিয়ন ভুমি উন্নয়ন কর্মকর্তা ইকবাল হোসেন জানান, ইউএনও মহোদয়ের নির্দেশে তিনি ঘটনাস্থলে যান কিন্তু সেখানে পৌঁছার আগেই ভেক্যু মেশিন ফেলে সবাই পালিয়ে যায়। তাই পুন:নির্দেশ না দেওয়া পর্যন্ত খনন কাজ বন্ধ রাখার আদেশ দেওয়া হয়েছে বলে তিনি জানান।  

এ বিষয়ে ভাঙ্গুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরাফাত হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, তদন্তে অভিযোগ সত্য প্রমাণ হলে খননকারীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

একুশে সংবাদ/শা.স.প্র/জাহা
 

Link copied!