AB Bank
ঢাকা রবিবার, ২১ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নান্দাইলে ৫ মাস ধরে লোকালয়ে ঘুরে বেড়াচ্ছে বানর


নান্দাইলে ৫ মাস ধরে লোকালয়ে ঘুরে বেড়াচ্ছে বানর

ময়মনসিংহের নান্দাইলে ৫ মাস ধরে লোকালয়ে ঘুরে বেড়াচ্ছে একটি বানর। বীরবেতাগৈর ইউনিয়নের স্থানীয় হাটশিরা বাজারে হঠাৎ করে  বানরটি আসে। টিনের চাল,গাছের ডালে দাপিয়ে বেড়ানো বানরটিকে দেখতে উৎসুক মানুষ ভীড় করছে।বাজার ছেড়ে মাঝে মাঝে চলে যাচ্ছে লোকালয়ে। বানরটি কোথা থেকে এসেছে তা জানেনা কেউ। সরেজমিন শনিবার (২ মার্চ) দুপুরে  উপজেলার স্থানীয় হাটশিরা বাজারে গিয়ে দেখা যায় বানরটি গাছের ডালে বসে রুটি খাচ্ছে। আবার খাবারের লোভে মাটিতে নেমে আসছে।উৎসুক মানুষ বানরটিকে বিস্কুট ও রুটি কিনে দিচ্ছে। অনেকেই বনারটি দেখতে ভীড় করছে।

বাজারের ব্যবসায়ীরা জানান,বানরটি গত বছরের নভেম্বর মাসে বাজারে প্রবেশ করে। লোকজন বাজারের পাশে একটি সেগুন বাগানে একে দেখতে পান। 

ব্যবসায়ী খোকা ও নাঈম জানান, বানরটিকে দেখে খুব ক্ষুধার্ত মনে হচ্ছিল। অনেক শুকিয়ে গেছে বানরটি।এটি খাবারের আশায় বারবার মাটিতে নেমে আসার চেষ্টা করে। কিন্তু মানুষের ভিড় দেখে আবার ভীত হয়ে দোকানের চালে,গাছের ডালে উঠে আশ্রয় নেয়।

স্কুল পড়ুয়া দুই ছাত্র রাফি ও ইমরান  বলেন, আমরা টিভিতে চিড়িয়াখানায় বানর দেখছি। বানরের খেলা দেখেছি।বাস্তবে বানরের এমন লাফালাফি দেখি নাই। খুব ভালো লাগছে। 

বাজারের সভাপতি হেলাল উদ্দিন ভুইয়া বলেন, বাজারে আসা বানরটিকে কেউ কেউ দূর থেকে কলাসহ বিভিন্ন ফল ও শুকনো খাবার দেন। ভয় ও আতঙ্কের মধ্যেও বানরটি ক্ষুধা নিবারণে এসব খাবার খাচ্ছে।তবে এখন পর্যন্ত বানরটি কারো ক্ষতি করেনি।

স্থানীয় ইউপি সদস্য ইলিয়াস কাঞ্চন বলেন, বানরটি বাজারে ঘুরে ঘুরে খাবার খাচ্ছে। বানরটি কারো ক্ষতি করেনি।কোথায় থেকে এসেছে তা কেউ বলতে পারেনা।তবে ভবঘুরে বানরটি ক্ষেপে গেলে মানুষের ক্ষতি করতে পারে।তাই  জরুরিভিত্তিতে একে উদ্ধার করা প্রয়োজন।

একুশে সংবাদ/এস কে

Link copied!