AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গাজীপুরে সিলিন্ডার বিস্ফোরণে প্রকৌশলীর মৃত্যু, চীনা নাগরিক আহত


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১০:২৮ এএম, ২৯ ফেব্রুয়ারি, ২০২৪
গাজীপুরে সিলিন্ডার বিস্ফোরণে প্রকৌশলীর মৃত্যু, চীনা নাগরিক আহত

গাজীপুর মহানগরীর ধীরাশ্রম ভারারুল সুখীনগর এলাকায় ইন্টেলিজেন্ট কার্ড লিমিটেড নামের একটি কারখানায় মেশিন বিস্ফোরণের পর আগুনে পুড়ে কারখানার একজন সহকারী প্রকৌশলী নিহত ও চীনা নাগরিকসহ সাত জন আহত হয়েছেন।

বুধবার বেলা সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে চীনা নাগরিককে গুরুতর অবস্থায় ঢাকার শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউট এবং ছয় জনকে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। কারখানাটিতে বিভিন্ন কোম্পানির সিম কার্ড এবং বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের ডেবিট কার্ড,  ক্রেডিট কার্ড তৈরি করা হতো।

নিহতের নাম মোহাম্মদ লিখুন মিয়া (২৫), তার বাড়ি গাইবান্ধা জেলার সাদুল্লাপুর উপজেলার ধাপের হাট এলাকায়। গাজীপুর ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক মো. আব্দুল্লাহ আল আরেফিন বিষয়টি নিশ্চিত করেছেন। লিখুন মিয়া ঐ কারখানায় সহকারী প্রকৌশলী (রক্ষণাবেক্ষণ) পদে কর্মরত ছিলেন।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক মো. আব্দুল্লাহ আল আরেফিন জানান, গতকাল বুধবার বেলা সাড়ে ১২টার দিকে গাজীপুর মহানগরীর ধীরাশ্রম ভারারুল সুখীনগর এলাকার ইন্টেলিজেন্ট কার্ড লিমিটেড নামের একটি কারখানায় লেনিনেশন মেশিন বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের সঙ্গে সঙ্গেই বিস্ফোরণস্থালের আশপাশে আগুন ধরে যায়। এতে শ্রমিকদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। বিস্ফোরণের পর আগুনে দগ্ধ হয়ে একজন নিহত ও সাত জন আহত হয়। আহতদের উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। আহতদের মধ্যে রয়েছেন—চীনা নাগরিক নিউ ইয়াং সিন  (৪২), মো. শাহরুক (২২), মোহাম্মদ মনিরুজ্জামান (৩৬), মোহাম্মদ মিজানুর রহমান (৩০), মোহাম্মদ শাহজাহান (৪০), আহমেদ হোসেন (৩০)। বিস্ফোরণের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে জানা যাবে বলে জানিয়েছেন ঐ ফায়ার সার্ভিস কর্মকর্তা।

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজের আবাসিক চিকিত্সক মো. রফিকুল ইসলাম বলেন, এ ঘটনায় সাত জন আহত হয়েছেন। এদের মধ্যে চীনা নাগরিককে গুরুতর অবস্থায় ঢাকার শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে রেফার করা হয়েছে। তার শ্বাসনালিসহ শরীরের ৩০ শতাংশ দগ্ধ হয়েছে। তার অবস্থা সংকটাপন্ন। বাকিদের এ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গাজীপুরের জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম সাংবাদিকদের জানান, হতাহতদের জন্য আর্থিক সহায়তার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ঘটনাটি তদন্তের জন্য কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরকে বলা হয়েছে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!