AB Bank
ঢাকা শুক্রবার, ২৪ মে, ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

তানোরে খড়ের পালা ও দোকানে আগুন! হতাশ কৃষক


Ekushey Sangbad
সারোয়ার হোসেন, তানোর, রাজশাহী
০৭:০৯ পিএম, ২৭ ফেব্রুয়ারি, ২০২৪
তানোরে খড়ের পালা ও দোকানে আগুন! হতাশ কৃষক

রাজশাহীর তানোরে আলু চাষী লুৎফর রহমানের ৪৭ বিঘা জমির খড়ের পালায় ও লাবলু নামের এক যুবকের দোকানে আগুন দিয়েছে দূর্বৃত্তরা বলে নিশ্চিত হওয়া গেছে। আগুনে খড় ও দোকানে থাকা মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।  

সোমবার দিবাগত গভীর রাতে উপজেলার পাঁচন্দর ইউনিয়ন ইউপির চিমনা উত্তরপাড়া   গ্রামে ঘটে আগুন লাগার ঘটনাটি। সংবাদ পেয়ে ফায়ার সার্ভিস প্রায় তিন ঘন্টা চেষ্টা চালিয়ে নিয়ন্ত্রণ করতে সক্ষম হন বলে জানান খড়ের মালিক। ফলে একসাথে এতগুলো খড় ও দোকানের মালামাল  পুড়ে যাওয়ায় চরম হতাশ হয়ে পড়েছেন কৃষক, দোকানী, সেই সাথে হঠাৎ এমন আগুনের ঘটনায় গ্রামে চরম আতঙ ছড়িয়ে পড়েছে। পরদিন মঙ্গলবার দুপুরের দিকে  থানার ওসি আব্দুর রহিম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

লুৎফর জানান, আমি পরিবার নিয়ে রাজশাহীতে বসবাস করি। আর মা ভায়েরা চিমনা গ্রামে থাকে। চিমনা মাঠে দীর্ঘ দিন ধরে ৭০/৮০ বিঘা জমিতে আলু চাষ করি। গত সোমবার তানোর এসে রাত ৮ টার দিকে শহরে চলে গেছিলাম। ফজরের আগে আমার চাচাতো বোন মোবাইল করে জানায় খড়ের পালায় আগুন লেগে পুড়ে শেষ হয়ে গেছে।তিনি আরো জানান, ফজরের নামাজ পড়ার জন্য প্রতিবেশী রুবেল বের হলে আগুন দেখতে পেয়ে চিৎকার দেয়া শুরু করেন। সাথে সাথে প্রতিবেশিসহ গ্রামের লোকজন আগুন নিভানোর চেষ্টা করেন এবং ফায়ার সার্ভিস কে খবর দেয়া হলে দ্রুত এসে তিন ঘন্টা প্রচেষ্টা চালানোর পর আগুন নিয়ন্ত্রণে আসে। কিন্তু তার আগেই খড় পুড়ে গেছে। খড়গুলো জালানি ছাড়া কিছুই হবেনা। প্রায় ২ লাখ ৬৫ হাজার টাকা থেকে ২ লাখ ৭০ হাজার টাকার ক্ষতি হয়েছে।দোকানদার লাবলু বলেন, চিমনা উত্তরপাড়া মোড়ে মুদির দোকান ছিল। প্রতিদিনের ন্যায় রাত প্রায় ১০ টার দিকে দোকান বন্ধ করে বাড়িতে যায়। ভোরে আগুন লাগিয়ে দোকানের মালামাল সহ টিভি ফ্রিজ পুড়ে নষ্ট হয়ে গেছে। প্রায় ১ লাখ ৬০/৭০ হাজার টাকার মত ক্ষতি হয়েছে। দোকানের ব্যবসা দিয়ে সংসার চলে। এখন মালামাল তুলব কিভাবে, সংসার চালাবে কিভাবে এসব নিয়ে মারাত্মক দুশ্চিন্তায় আছি।প্রতিবেদন লিখা পর্যন্ত আগুন লাগার ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান লুৎফর রহমান। থানার অফিসার ইনচার্জ ওসি আব্দুর রহিম বলেন, আগুনে পুড়ে যাওয়া ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে, তদন্ত চলমান রয়েছে। তবে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, এর আগে চলতি মাসে ১৫ ফেব্রুয়ারী দিবাগত রাতে  আলোচিত জিয়ারুল হত্যা মামলার ১ নম্বর আসামী মেম্বার ও তালন্দ ইউনিয়ন ইউপির আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল হাসানের বালাইনাশক দোকানে আগুন দেয়া হয়।চলতি বছরের ১১ জানুয়ারি দিবাগত রাতে তালন্দ ইউনিয়ন ইউপির মোহরগ্রামের কীটনাশক ব্যবসায়ী মাসুদের প্রায় ২৫/৩০ বিঘা জমির খড়ে আগুন দেয়া হয়।রোপা আমন ধান উত্তোলন করে মাড়ায়ের জন্য খাম্বা মেরে রাখেন পাঁচন্দর ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বার চিমনা দক্ষিণ পাড়া গ্রামের পলাশ। তার ধানে রাতের আধারে আগুন দেয়া হয়। এঘটনায় আদালতে মামলা হয়।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!