AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শবেবরাত উপলক্ষে ইফতার কিনতে শ্রীমঙ্গলে ক্রেতাদের উপচেপড়া ভিড়


Ekushey Sangbad
এহসান বিন মুজাহির, শ্রীমঙ্গল, মৌলভীবাজার
০৭:৫৪ পিএম, ২৬ ফেব্রুয়ারি, ২০২৪
শবেবরাত উপলক্ষে ইফতার কিনতে শ্রীমঙ্গলে ক্রেতাদের উপচেপড়া ভিড়

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে পবিত্র শবেবরাত কেন্দ্র করে শহরের বিভিন্ন হোটেল-রেস্তুরায় বাহারি রকমের ইফতারের পসরা সাজিয়ে বিক্রি করতে দেখা গেছে। 

সোমবার (২৬ ফেব্রুয়ারি) বিকেলে শ্রীমঙ্গল শহরের ভানুগাছ রোড, স্টেশন রোড, কালিঘাট রোড, সিন্দুরখান রোড সরজমিন ঘুরে দেখা যায় শহর এবং শহরতলীর বিভিন্ন স্থানে ফুটপাতে ভ্যানে ও বিভিন্ন হোটেল-রেস্তুরায় শবে বরাতের রোজাকে কেন্দ্র করে নানা আইটেমের ইফতারি পসরা সাজিয়ে বিক্রি করছেন। এসব দোকানগুলোতে ইফতার কিনতে আসা ক্রেতাদের উপচেপড়া ভিড় দেখে মনে হচ্ছিল যেনো রমজানের আমেজই বিরাজ করছে। ভানুগাছ রোডের ভ্যান থেকে ইফতার কিনতে আসা সেলিম আহমদ বলেন, বাসার সবাই শবেবরাতের রোজা রেখেছেন, আজকে পরিবারের সবাইকে নিয়ে একসঙ্গে ইফতার করবো।  যার জন্য পোলাও, বেগুনি, চপ, চানা, রেশমী জিলাপী নান ধরণের ইফতারি আইটেম কিনলাম। 

স্টেশন রোডে ফুটপাতে ইফতার বিক্রেতা সফিকুল জানান, রমজানের আগে আজ ভালোই ইফতার বিক্রি করছি। রমজানেও আমি ইফতারি বিক্রি করি। কালিঘাট রোডের রিপন হোটেলের প্রোপাইটর রিপন মিয়া জানান, প্রতি বছরই শবে মেরাজ, শবে বরাত এবং রমজানে নানা ধরণের ইফতারি আইটেম বিক্রি করেন তিনি। আজ তার হোটেলে ক্রেতাদের উপচেপড়া ভিড় ছিল। 

তিনি বলেন, আমার হোটেলে ছোলা, পিয়াজু, ডিম চপ, নিমকি, জিলাপী, বিরিয়ানি, খেজুরসহ নানা ধরণের আইটেম থাকে। এবার রমজানের আগে শবে মেরাজেও ইফতারি বিক্রি করেছি, আজও মোটামোটি ভালো বেচাকেনা হয়েছে। কালিঘাট রোড চৌমুহনায় ফুটপাতে ইফতারি বিক্রি করেন তপু নামে এক ব্যবসায়ি। তার দোকানেও ইফতার কিনতে আসা ক্রেতাদের দীর্ঘ লাইন ছিল। 

শ্রীমঙ্গল আইডিয়াল স্কুলের সহকারী শিক্ষক আশিকুর রহমান চৌধুরী বলেন, শাবান মাসটি অনেক ফজিলতপূর্ণ। তাই আমি আজকের রোজাসহ মোট তিনটি রোজা রেখেছি। মূলত আইমা বীজের। ইফতার কিনতে আসা মুসলিমবাগ এলাকার বাসিন্দা মো মোঃ জাবেদ হোসেন বলেন, শবে মেরাজ, শবে বরাত উপলক্ষে আমাদের পরিবারের সদস্যরা নফল রোজা রাখে। বাসায় আমাদের ইফতারি বানানো হয়। তারপরও আমরা বাইরে থেকে ইফতার নেই কারণ এটা আমাদের একটি রেওয়াজ। 

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!