AB Bank
ঢাকা রবিবার, ২১ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ফরিদপুরে অমর একুশে গ্রন্থমেলার উদ্বোধন


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, ফরিদপুর
১০:১৪ পিএম, ২১ ফেব্রুয়ারি, ২০২৪
ফরিদপুরে অমর একুশে গ্রন্থমেলার উদ্বোধন

ফরিদপুরে অমর একুশে গ্রন্থ মেলা উদ্বোধন করা হয়েছে। বুধবার (২১ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৫টার দিকে বেলুন ও ফেস্টুন উড়িয়ে এ মেলার উদ্ধোধন করেন ফরিদপুর-৩ আসনের সংসদ সদস্য এ কে আজাদ।

শহরের অম্বিকা ময়দানে এ মেলার আয়োজন করা হয়েছে জেলা প্রশাসনের উদ্যোগে। এ মেলায় ৩০টি স্টল রয়েছে। এসব স্টলের কোন কোনটিতে বই প্রদর্শনী এবং কোন কোনটিতে বই বিক্রির ব্যবস্থা রয়েছে।

প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য এ কে আজাদ বলেন, বাংলা ভাষ আমার মায়ের ভাষা, বাংলা ভাষা আমার ভাষা, বাংলা ভাষা আমাদের সন্তানদের ভাষা। এই ভাষাটাকে এগিয়ে নেওয়ার জন্য আমরা বই পরবো সন্তানদের বই পড়তে উৎসাহিত করবো।

তিনি বলেন, আমাদের সাংস্কৃতির অবক্ষয় হয়েছে, এতটাই মান নেমে এসছে যে, একসময় এ ধরনের বই মেলার আয়োজন স্থানীয় লেখক, কবি, সাহিত্যিকরা করতেন। আর জেলা প্রশাসক আয়োজন করে আমাদের দাওয়াত করে এনেছেন। ফরিদপুরে এমন চিত্র ছিল না, ফরিদপুর ছিল একটি সাহিত্যে ও সংস্কৃতিতে সমৃদ্ধ নগরী। সেখানে সাহিত্য অঙ্গনের মানুষেরাই বই মেলা, কবিতা উৎসবের আয়োজন করতেন। বই মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফরিদপুরের জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার।

অন্যদের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মুহাম্মদ এমদাদ হুসাইন, ফরিদপুর প্রেসক্লাবের আহ্বায়ক অধ্যাপক মোঃ শাহজাহান, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক রওশন ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইয়াসিন কবির, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা প্রমুখ উপস্থিত ছিলেন। পরে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি মেলার বিভিন্ন স্টল দেখেন। অনুষ্ঠানে দ্বিতীয় পর্বে ফরিদপুর শিল্পকলা একাডেমির ছাত্র-ছাত্রীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।


একুশে সংবাদ/স.চ.প্র/জাহা

Link copied!