AB Bank
ঢাকা সোমবার, ২৭ মে, ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নরসিংদীতে যথাযথ মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন


Ekushey Sangbad
সাইফুল ইসলাম রুদ্র, নরসিংদী
১১:৫৯ এএম, ২১ ফেব্রুয়ারি, ২০২৪
নরসিংদীতে যথাযথ মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

নরসিংদীতে যথাযথ মর্যাদায় পালিত হয়েছে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। এই উপলক্ষে এক মিনিট শহীদ মিনারে প্রদীপ প্রজ্বলন করা হয়। এরপর রাত ১২টা ১ মিনিটে একুশের প্রথম প্রহরে মোসলেহ উদ্দিন ভুইয়া স্টেডিয়াম শহীদ মিনারে প্রথমে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক ড. বদিউল আলম।


পরে পুলিশ সুপার মোহাম্মদমোস্তাফিজুর রহমানের নেতৃত্বে জেলা পুলিশ, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর জেলা পুলিশ সুপার, জেলা পরিষদ চেয়ারম্যান, জেলা স্বাস্থ্য অধিদপ্তর, জেলা মুক্তিযোদ্ধা ইউনিট, জেলা প্রেসক্লাবসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন শহীদ মিনারে পুষ্পার্পণ করে ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানান।


২১ ফেব্রæয়ারি সকাল ৮টায় বের করা হয় প্রভাতফেরি। জেলা প্রশাসক কার্যালয় হতে বের হওয়া প্রভাতফেরিটি মোসলেহ উদ্দিন ভুইয়া স্টেডিয়ামে গিয়ে শেষ হয়। পরে বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত জেলা শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হয় আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরষ্কার বিতরণ।


বিকাল ৪.০০টায় একুশে বইমেলার মুক্তমঞ্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পৌর পার্ক (শিক্ষা চত্বর সংলগ্ন) এলাকায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়াও সন্ধ্যা ৬টায় একই স্থানে এক মনোরঞ্জন সাংস্কৃতি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।


এছাড়া নরসিংদী জেলার ৬টি উপজেলায় বিভিন্ন সরকারি বেসরকারি সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানে যথাযথ মর্যাদায় পালন করা হয় মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।


এদিকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রীরা ও অভিভাবকগন বিভিন্ন প্রতিষ্ঠানের শহিদ মিনারে পুষ্পাস্তবক অর্পণের সময় ভিড় করতে দেখা গেছে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!