AB Bank
ঢাকা শুক্রবার, ২৪ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শরণখোলায় তিন দিনব্যাপী বইমেলা শুরু হচ্ছে কাল


Ekushey Sangbad
মাসুম বিল্লাহ্, শরণখোলা, বাগেরহাট
০৩:৪৭ পিএম, ২০ ফেব্রুয়ারি, ২০২৪
শরণখোলায় তিন দিনব্যাপী বইমেলা শুরু হচ্ছে কাল

প্রথম বারের মত বাগেরহাটের শরণখোলায় উপজেলা প্রশাসনের আয়োজনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে তিন দিনব্যাপী অমর একুশে বইমেলা শুরু হচ্ছে। ২১ ফ্রেব্রুয়ারী সকাল সাড়ে আটটায় উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে আনুষ্ঠানিকভাবে উদ্ধোধন ঘোষনা করবেন বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য এইচএম বদিউজ্জামান সোহাগ।

শরণখোলা উপজেলা প্রশাসন সুত্রে জানা যায়, ১৯ ফেব্রুয়ারি বিকেলে উপজেলা পরিষদ মিলনায়তনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় তিনিদিন ব্যাপী বইমেলা আয়োজনের সিদ্ধান্ত গৃহীত হয়। আগামী ২১, ২২ ও ২৩ ফেব্রুয়ারী সকাল থেকে রাত পর্যন্ত মেলার ১৫ টি স্টলে পাঠকরা বই পড়তে এবং ক্রয় করতে পারবেন। বই বিক্রেতা সমিতির সহযোগীতায় অনুষ্ঠিত এ মেলায় উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ পাঠাগার, শরণখোলা থানা, পাবলিক লাইব্রেী, ইসলামিক ফাউন্ডেশনের ষ্টল সহ শিক্ষা উপকরণ, শিশুদের খেলার সামগ্রী ও খাবার ষ্টল থাকবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জাহিদুল ইসলাম বলেন, ছাত্র-ছাত্রীদের বই পড়ার প্রতি আগ্রহী করার লক্ষ্যে এ আয়োজন। আশা করি এর মাধ্যমে অভিভাবক, শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা উপকৃত হবে। তিনি আয়োজনে সবার সহযোগিতা কামনা করেছেন।

বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রীদের বই মেলায় আসার আহ্বান জানিয়ে তিনি আরো বলেন, প্রথমবারের মত শরণখোলা উপজেলায় বইমেলা অনুষ্ঠিত হওয়ায় এলাকাবাসী এবং পাঠকদের মনে কৌতুহল ও আগ্রহ উদ্দীপনার সৃষ্টি হয়েছে। মেলায় মুক্তিযুদ্ধ ভিত্তিক সাহিত্য, উপন্যাস, গল্প, ছোট গল্পসহ বিভিন্ন ধরনের বই পাওয়া যাবে।

একুশে সংবাদ/এস কে 



 

Link copied!