AB Bank
ঢাকা সোমবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জ্ঞান বিকশিত করার সর্বত্তম পন্থা বই : মংসুইপ্রু চৌধুরী


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,খাগড়াছড়ি
০৪:৪৮ পিএম, ৫ ফেব্রুয়ারি, ২০২৪
জ্ঞান বিকশিত করার সর্বত্তম পন্থা বই : মংসুইপ্রু চৌধুরী

পার্বত্য জেলা পরিষদ ও জেলা গণগ্রন্থাগারের আয়োজনে "গ্রন্থাগারে বই পড়ি, স্মার্ট বাংলাদেশ গড়ি" এই প্রতিপাদ্যে বিষয়কে সামনে রেখে খাগড়াছড়িতে পালিত হয়েছে জাতীয় গ্রন্থাগার দিবস।

 সোমবার (৫ ফেব্রুয়ারি)খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় অডিটোরিয়ামে এক আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য নিলোৎপল খীসার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দিবসের উদ্বোধন করেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী।

প্রধান অতিথি বলেন, জ্ঞান অর্জনের জন্য  বই পড়ার কোন বিকল্প নাই। বই পড়ার অভস্ত্য থাকলে জ্ঞান বিকশিত হয়। ছাত্রছাত্রীদের পড়াশোনার পাশাপাশি বই পড়ার অভ্যাস গড়ে তুলতে হবে। সচেতন হতে হবে শিক্ষক ও অভিভাবককে। সর্বক্ষেত্রে জ্ঞান বিকশিত করার সর্বত্তম পন্থা একমাত্র বই। তাই সচেতন প্রতিটি মানুষের উচিত বই পড়ার সঠিক অভ্যাস গড়ে তোলার চেষ্টা করা।

এসময় আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা সুমন চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার সৈয়দ মুমিদ রায়হান, জেলা পরিষদ সদস্য ক্যজরী মারমা, খাগড়াছড়ি সরকারি কলেজের সাবেক সহযোগী অধ্যাপক মধুমঙ্গল চাকমা, সরকারি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক সুমেধ চাকমা, সাবেক প্রধান শিক্ষক ধর্মরাজ বড়ুয়া প্রমুখ। 

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!