AB Bank
ঢাকা সোমবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নব নির্বাচিত সংসদ সদস্যের চাঁদাবাজি বন্ধের ঘোষণা


Ekushey Sangbad
শ্রীবরদী উপজেলা প্রতিনিধি, শেরপুর
১১:৪৬ এএম, ১৮ জানুয়ারি, ২০২৪
নব নির্বাচিত সংসদ সদস্যের চাঁদাবাজি বন্ধের ঘোষণা

শেরপুর-৩ (শ্রীবর্দী-ঝিনাইগাতী) আসনের নব নির্বাচিত সংসদ সদস্য এডিএম শহিদুল ইসলাম বলেছেন, শ্রীবর্দী ও ঝিনাইগাতী উপজেলার অটো-সিএনজি চালকদের কাছে যে চাঁদা আদায় করা হয়; কাল থেকে ঝিনাইগাতী উপজেলার সিএনজি-অটোচালকদের আর চাঁদা দিতে হবে না। ঝিনাইগাতী এখনও পৌরসভা হয়নি। এখানে আবার কীসের চাঁদা।

বুধবার (১৭ জানুয়ারি) ঝিনাইগাতী উপজেলার কাংশা ইউনিয়নের বাঁকাকূড়া উচ্চ বিদ্যালয় মাঠে এক সংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

শ্রীবরদীতে রাস্তায় চাঁদাবাজি বন্ধনের নির্দেশ দিয়েছেন মঙ্গলবার (১৬ জানুয়ারি) উপজেলা পর্যায়ের কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, সুশীল সমাজ, রাজনৈতিক ও গণ্যমান্য ব্যাক্তিবর্গ এবং সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় ওই নির্দেশনা দেন। উপজেলা প্রশাসনের আয়োজনে সম্মেলন কক্ষ সোমেশ্বরীতে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এডিএম শহিদুল ইসলাম এমপি।

এসময় শহিদুল ইসলাম আরও বলেন, আমি এমপি হিসেবে এপিএস নিব না। কারণ এপিএসরাই সকল জনপ্রতিনিধিদের ডুবায়। আপনারা শুধু আমাকে সহযোগিতা করে যাবেন, আমি আপনাদের সহযোগিতা নিয়েই এমপিগিরি করতে চাই।

বিরোধী দলের নেতা-কর্মীদের উদ্দেশ্যে আওয়ামী লীগের এই এমপি বলেন, আপনারা অযথা অন্যায় না করলে কেউ আপনাদের সঙ্গে অসাদাচরণ করবে না। আমি দলমত নির্বিশেষে এলাকার উন্নয়ন করতে চাই। আপনারাও আমাদের সহযোগিতা করবেন। আমরা এক সঙ্গে মিলে এলাকার উন্নয়ন করবো এবং আগামী নির্বাচনে আবার আলাদা হয়ে নির্বাচন করবো। জনগণ যাদের চাইবে তারাই আবার জনপ্রতিনিধি হবে।

সংবর্ধনা অনুষ্ঠানে শ্রীবর্দী ও ঝিনাইগাতী উপজেলার আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে, উপজেলার কয়েকশ সিএনজিচালিত অটোরিকশা, অটোরিকশা থেকে চাঁদা (জিপি) আদায় বন্ধের ঘোষণায় চালক ও তাদের পরিবারের সদস্যদের মাঝে স্বস্তি ফিরে আসে। তারা বলেন, চাঁদা দিতে দিতে আমরা অতিষ্ট হয়ে গিয়েছিলাম। গেল সপ্তাহে চাঁদা নিয়ে মারামারিও হয়েছে।

উল্লেখ্য, এডিএম শহিদুল ইসলাম প্রথমে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, পরে উপজেলা চেয়ারম্যান এরপর এবার জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়ে জয় পান। এ আসনে (শ্রীবরদী- ঝিনাইগাতী) সংসদীয় এলাকা থেকে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হয়ে বিপুল ভোটে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করা আলহাজ্ব ওয়ারেছ নাঈমকে হারিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন এডিএম শহিদুল ইসলাম।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!