AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৫ মার্চ, ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পঞ্চগড়ে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, পঞ্চগড়
১২:৩৭ পিএম, ৫ জানুয়ারি, ২০২৪
পঞ্চগড়ে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড

উত্তরের জেলা পঞ্চগড়ে জেঁকে বসেছে শীত। জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ। বিরাজ করছে দেশের সর্বনিম্ন তাপমাত্রা।

শুক্রবার (৫ জানুয়ারি) সকাল ৯টায় জেলার তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রে ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। যা দেশের সর্বনিম্ন।

তবে, ঘন কুয়াশা কাটিয়ে ভোরেই দেখা মিলেছে সূর্যের। এর আগে, গতকাল একই সময় জেলায় ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

আবহাওয়া অফিসের তথ্যমতে, ৮-১০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে তাপমাত্রা বিরাজ করলে মৃদু শৈত্যপ্রবাহ বলা হয়। সে হিসেবে পঞ্চগড়ের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে।

এদিকে, কনকনে শীতে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। রাত বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশার মতো শিশির পড়ে। সকাল অবধি কুয়াশাচ্ছন্ন থাকে পথঘাট। বিশেষ করে সন্ধ্যার পর থেকে শীত বেশি অনুভূত হয়।

তীব্র শীতে বেশি দুর্ভোগে রয়েছে নিম্ন আয়ের মানুষজন। সময়মত কাজে যেতে পারছেন না শ্রমজীবীরা। বিপাকে যানবাহন চালকেরাও। সকালেও তাদের হেডলাইট জ্বালিয়ে চলাচল করতে হচ্ছে। শীতের প্রকোপ থেকে বাঁচতে অনেকেই খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ বলেন, পঞ্চগড়ে আজ সর্বনিম্ন ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড হয়েছে। তবে, কুয়াশা কম থাকায় সকালেই রোদ উঠেছে। সামনের দিনে তাপমাত্রা আরও কমতে পারে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!