AB Bank
ঢাকা সোমবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সুন্দরগঞ্জে এমপি লিটনের ৭ম মৃত্যু বার্ষিকী পালিত


সুন্দরগঞ্জে এমপি লিটনের ৭ম মৃত্যু বার্ষিকী পালিত

অগ্নিপথের অগ্নিবীর, মুজিববাদের শংসপ্তক সুর্য সৈনিক, মা, মাটি ও মানুষের নেতা সুন্দরগঞ্জ আসনের সাবেক সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটনের ৭ম মৃত্যু বার্ষিকীতে কোরআন খতম, দোয়া স্মরণ  ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

রোববার দুপুর ১২ টায় এমপি লিটনের ৭ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে স্ত্রী সৈয়দা খুরশিদ জাহান স্মৃতি ও ছেলে সাকিব সাদনান রাতিনের তত্ত্বাবধায়নে এবং এমপি লিটন সংসদের আয়োজনে আশরাফ আলী হিমাগার চত্বরে সাবেক ছাত্রনেতা এম এ আব্দুল মতিনের সভাপতিত্বে স্মরণসভায় বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের কর্মীরা উপস্থিত ছিলেন। এসময় সভায় বক্তব্যে রাখেন, প্রয়াত এমপি লিটনের স্ত্রী ও উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি সৈয়দা খুরশিদ জাহান স্মৃতি, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সৈয়দা মাসুদা খাজা, উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি আব্দুল হান্নান সরকার, উপজেলা যুবলীগ (ভারপ্রাপ্ত) সভাপতি মিজানুর রহমান লিটু, বামনডাঙ্গা ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি সমস উদ্দিন বাবু, শ্রীপুর ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক কামরুল জামান রাজু, সাংবাদিক হাবিবুর রহমান হবি, নাসরিন সুলতানা, প্রয়াত এমপি লিটনের সন্তান এবং উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক সাদিক সাদনান রাতিন প্রমূখ। 

এর আগে সাহাবাজ মাস্টারপাড়ার নিজ বাড়িতে এমপি লিটনের কবরে পুষ্প স্তবক অর্পণ করেন উপজেলা, পৌর ও ইউনিয়ন আওয়ামী, যুবলীগ, ছাত্রলীগ, কৃষক লীগসহ বিভিন্ন রাজনৈতিক দল এবং সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীগণ।

উল্লেখ্য, ২০১৬ সালের ৩১ ডিসেম্বর সন্ধ্যায় সুন্দরগঞ্জের বামনডাঙ্গার সাহাবাজ মাস্টারপাড়ার নিজ বাড়িতে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন। গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের তৎকালীন এমপি মঞ্জুরুল ইসলাম লিটন। এমপি লিটন হত্যাকাণ্ডের পর দুটি মামলা দায়ের করা হয়। এর মধ্যে একটি অস্ত্র ও অপরটি হত্যা মামলা। 

গত ২৮ নভেম্বর গাইবান্ধা জেলা ও দায়রা জজ আদালত সাতজন আসামিকে ফাঁসির আদেশ দেন। ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন- হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী জাতীয় পার্টির সাবেক এমপি অবসরপ্রাপ্ত কর্ণেল আবদুল কাদের খান, তার ভাতিজা মেহেদি, পিএস শামছুজ্জোহা, গাড়িচালক আব্দুল হান্নান, ডিস ব্যবস্যায়ী শাহীন, রানা ও চন্দন কুমার রায়। 

এছাড়াও অস্ত্র মামলায় একমাত্র আসামি অবঃ কর্ণেল আবদুল কাদের খানকে যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!