AB Bank
ঢাকা শনিবার, ০২ মার্চ, ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আলুর দাম নিয়ন্ত্রণে রাখতে জেলা প্রশাসনের অভিযান


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,চট্টগ্রাম
০৯:৩৭ পিএম, ২৮ ডিসেম্বর, ২০২৩
আলুর দাম নিয়ন্ত্রণে রাখতে জেলা প্রশাসনের অভিযান

 চট্টগ্রামের রিয়াজুদ্দিন বাজারের আলুর আড়তে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়েছে। 

আজ বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) বিকেল ৩টায় নগরীর রিয়াজউদ্দিন বাজারে আলুর আড়তে অভিযান পরিচালনা করেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মো. উমর ফারুক।এসময় চারটি আড়তের মালিককে মূল্য তালিকা ও ক্রয় রশিদ দেখাতে না পারায় ২০ হাজার টাকা জরিমানা করার পাশাপাশি অন্য আড়তদরকে সতর্ক করে দেয়া হয়। 

জরিমানা গোণা আড়তগুলো হলো কুসুমপুরা ট্রেডার্স, মামুন ট্রেদডার্স, শাহ আমানত ট্রেডার্স এবং ইউসুফ ট্রেডার্স। প্রত্যেক আড়তের মালিককে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়।

অভিযানে সময় আলু ব্যবসায়ীদের পক্ষ থেকে দাবি করা হয়, জমি থেকে ভোক্তা পর্যায়ে আলু বাজারজাত করতে বেশ কয়েক হাত বদল করতে হয়। মূলত এ কারণেই আলুর দাম কয়েক দফায় বেড়ে যায়। আর পাইকারি ব্যবসায়ীদের কাছে থেকে কিনে নিয়ে গিয়ে বাজারের খুচরা ব্যবসায়ীরাই অধিক মুনাফার আদায়ের জন্য বাড়তি দামে আলু বিক্রি করে। তাই আলুর দাম বেশি রাখার জন্য তারা বাজারের খুচরা ব্যবসায়ীদেরকেই দায়ী করেন। 

এই সময় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ হতে এ ধরনের অভিযান চলমান থাকবে এবং আলু সিন্ডিকেট করে রেখেছে এমন কারো সম্পৃক্ততা পেলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 

জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, পেপারলেস বিজনেস করা যাবে না,আমরা সব সময় বলি সকল ব্যবসায়ীরা ক্র‍য় ও বিক্রয় রশিদ এর মাধমে ব্যাবসা পরিচালনা করার জন্য। কিন্তু দেখা যায় এটা না করে সিন্ডিকেট হিসেবে এক শ্রেনীর ব্যবসায়ী ব্যাবসা পরিচালনা করেন এটা কখনোই কাম্য নায় তাই অনেককে জরিমানা করা হয়।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!